shono
Advertisement

হোটেলে মহার্ঘ কলা, রাহুল বোসের ভিডিও দেখে বসল তদন্ত কমিশন!

দুটি কলার দাম বাবদ রাহুলকে দিতে হয়েছিল ৪৪২টাকা৷ The post হোটেলে মহার্ঘ কলা, রাহুল বোসের ভিডিও দেখে বসল তদন্ত কমিশন! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:48 PM Jul 25, 2019Updated: 09:48 PM Jul 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:   দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল অভিনেতা রাহুল বোসের একটি পোস্ট। যাতে তিনি মজাচ্ছলে অভিযোগ করেছিলেন চণ্ডীগড়ের এক বিলাসবহুল হোটেলের বিরুদ্ধে। রাহুলের দাবি ছিল, দুটো কলার জন্য ৪৪২ টাকা দিতে হয়েছিল তাঁকে। দুটো কলার এই দাম শুনে চক্ষু চড়ক হয়েছিল গোটা নেটদুনিয়ার। যার জন্য অভিনেতা একটি ভিডিও পোস্টও করেছিলেন। আর সেই ভিডিও দেখেই চণ্ডীগড়ের উচ্চ দপ্তর থেকে এবার নির্দেশ এল ঘটনাটি খতিয়ে দেখার।

Advertisement

[আরও পড়ুন: ‘সঞ্জু’র সঙ্গে ৩০০ মহিলার যৌনসম্পর্ক থাকলে অসুবিধে নেই, দোষ শুধু ‘কবীর সিং’-এরই হয়?: শাহিদ]

রাহুল বোস দুটো কলার জন্য ৪৪২ টাকা দাম মিটিয়ে তাঁর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন পুরো ঘটনার বিবরণ দিয়ে। আর সেই ভিডিও দেখেই নিন্দায় সোচ্চার হয়ে পড়েন নেটিজেনরা। আর রাহুলের সেই ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসেন চণ্ডীগড়ের ডেপুটি কমিশনার ও এক্সাইজ এবং ট্যাক্সেশন কমিশনার মণিদীপ সিং ব্রার। মণিদীপের নজরে পড়ামাত্রই তড়িঘড়ি তিনি নেমে পড়েন ময়দানে। বুধবারই এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেন তিনি। ডেপুটি কমিশনার মণিদীপ বলেছেন, “অভিনেতার ভিডিও এবং বিল দেখার পরই আমি তদন্তের নির্দেশ দিয়েছি। আমি অ্যাসিস্ট্যান্ট এক্সাইস এবং ট্যাক্সেশন কমিশনার রাজীব চৌধুরিকে নির্দেশ দিয়েছি এই ঘটনা খতিয়ে দেখার। কী করে ওই হোটেল টাটকা ফলের এরকম জিএসটি বসিয়ে দাম বাড়াতে পারে! দোষী প্রমাণিত হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে ওই হোটেলের বিরুদ্ধে।”

[আরও পড়ুন: ‘বিজেপিতে যোগ দেওয়ায় তৃণমূল ক্রমাগত হুমকি দিচ্ছে’, বিস্ফোরক রূপাঞ্জনা মিত্র]

উল্লেখ্য, টাটকা ফল এবং সবজি জিএসটির আওতায় পড়ে না। তাই ফ্রুট প্ল্যাটারে দুটো কলার জন্য যদি এরকম উচ্চহারে জিএসটি নেওয়া হয়, তাহলে তা বেআইনি। এবং এই ঘটনা ক্রেতা সুরক্ষা আইনের আওতাভুক্ত হতেই পারে। যদি এটা প্রকৃতপক্ষে ফ্রুট প্ল্যাটার হয়ে হয়ে থাকে তাহলে এই ক্ষেত্রে হোটেল কর্তৃপক্ষ ৫ শতাংশ জিএসটি নিতে পারে। কিন্তু রাহুল বোসের ক্ষেত্রে ১৮ শতাংশ জিএসটি নেওয়া হয়েছে চণ্ডীগড়ের জেডব্লিউ ম্যারিয়টে।

আসলে রাহুল সম্প্রতি এক ছবির শুটিংয়ের জন্য ছিলেন চণ্ডীগড়ের এই বিলাসবহুল হোটেলে৷ আর সেখানেই ঘটেছে এই ঘটনা। ব্যস্ততার জন্য সেই হোটেলেই প্রাতঃরাশ থেকে মধ্যাহ্নভোজ, নৈশভোজ সেরেছিলেন তিনি। একরাত কাটানোর পর সকালে সেই পাঁচতারা হোটেলের জিমে ঢুকে পড়েন শরীরচর্চা সারতে। ডায়েটের নিয়মানুযায়ী সেখান থেকেই প্রাতঃরাশের জন্য দুটো কলা অর্ডার করেন রাহুল। আর সেখানেই ঘটে বিপত্তি। প্রাতঃরাশ সারার পর তাঁর টেবিলে যখন বিল আসে, মেটাতে গিয়ে অভিনেতা তো হতবাক। বিল দেখেই চক্ষু চড়ক গাছ হয় অভিনেতার। তিনি ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন৷ তারপরই নড়েচড়ে বসে প্রশাসন৷

The post হোটেলে মহার্ঘ কলা, রাহুল বোসের ভিডিও দেখে বসল তদন্ত কমিশন! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement