shono
Advertisement

স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন চন্দ্রবাবু নায়ড়ু

শারীরিক অবস্থার কথা মাথায় রেখে জামিন।
Posted: 11:23 AM Oct 31, 2023Updated: 11:51 AM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন চন্দ্রবাবু নায়ড়ু। তাঁর শারীরিক অবস্থার কথা মাথায় রেখে চার সপ্তাহের জামিন মঞ্জুর করেছে অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট বলে খবর।

Advertisement

গত সেপ্টেম্বর মাসে দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ড়ু (Chandrababu Naidu)। তার পর আদালতে গেলেও টিডিপি (TDP) প্রধানের জামিনের আবেদন খারিজ করে দেয় অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট। এবার তাঁকে স্বস্তি দিয়ে চার সপ্তাহের জামিন মঞ্জুর করা হয়েছে।  

[আরও পড়ুন: নেই বেড, ডাক্তাররাও উদাসীন, যোগীরাজ্যে বিনা চিকিৎসায় মৃত প্রাক্তন বিজেপি সাংসদের ছেলে!]

এই খবর ছড়িয়ে পড়তেই আনন্দে মেতে উঠেছেন টিডিপি সমর্থকরা। সেপ্টেম্বরে চন্দ্রবাবুর গ্রেপ্তারির পর অশান্তি ছড়িয়ে পড়ে অন্ধ্রপ্রদেশে। অনেকেই পাশে দাঁড়ান প্রাক্তন মুখ্যমন্ত্রীর। চন্দ্রবাবুর হয়ে সওয়াল করেন দক্ষিণী মহাতারকা রজনীকান্তও। আসলে থালাইভার দীর্ঘদিনের বন্ধু চন্দ্রবাবু। তাই এমন দুঃসময়ে বন্ধুর ছেলেকে ফোন করে তিনি খবর নেন চন্দ্রবাবুর। সেই সঙ্গে আশ্বাস দেন, তাঁর বিশ্বাস সমস্ত অভিযোগ মিথ্যে প্রমাণ করবেনই বন্ধু।

উল্লেখ্য, ২০২১ সালের ৯ ডিসেম্বর দুর্নীতি মামলায় ২৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিআইডি। তাৎপর্যপূর্ণ ভাবে, সেখানে নাম ছিল না চন্দ্রবাবুর। পুলিশের দাবি, তদন্তের অগ্রগতির সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাম উঠে আসে। তাই তাঁকে গ্রেপ্তার করা হয়। সিআরপিসি-র ৫০-এর এক এবং দুই ধারায় অভিযোগ আনা হয় নায়ডুর বিরুদ্ধে। এছাড়া ভারতীয় দণ্ডবিধির ১৩টি ধারাতেও অভিযোগ আনা হয়েছে। তার মধ্যে আছে ১২০-র আট, ১৬৬, ১৬৭, ৪১৮, ৪২০, ৪৬৫, ৪৬৮, ৪৭১, ৪০৯, ২০১ ১০৯, ৩৪ এবং ৩৭ নম্বর ধারা।

[আরও পড়ুন: সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিবসে ‘স্ট্যাচু অফ ইউনিটি’তে শ্রদ্ধাজ্ঞাপন মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement