shono
Advertisement

সরকারি কর্মীদের জন্য সুখবর, আগামী পুজোয় লম্বা ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

জেনে নিন ঠিক কতদিন পাওয়া যাবে পুজোর ছুটি। The post সরকারি কর্মীদের জন্য সুখবর, আগামী পুজোয় লম্বা ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:41 PM Oct 31, 2019Updated: 08:16 AM Nov 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে কালীপুজো ও ভাইফোঁটার রেশ কাটিয়ে উঠেছে বাঙালি। এর মাঝেই চলছে ছট পুজোর প্রস্তুতি। আগমনের অপেক্ষায় সেজে উঠেছে জগদ্ধাত্রী প্রতিমাও। এর মাঝেই সামনের বছরের পুজোর ছুটির ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে বড়বাজারের পোস্তায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করতে গিয়েছিলেন তিনি। আর সেখানে গিয়েই পরবর্তী পুজোর ছুটির দিন ঘোষণা করেন।

Advertisement

[আরও পড়ুন: প্রশ্নপত্রে উত্তরের ব্যবস্থা বাতিল, পুরনো নিয়মেই হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা]

আগামী বছর ২২ অক্টোবর থেকে শুরু হচ্ছে দুর্গাপুজো। আর সরকারি কর্মচারীদের পুজোর ছুটি থাকবে ১৯ থেকে ৩১ অক্টোবর। তবে ১৭ ও ১৮ অক্টোবর শনি এবং রবিবার পড়ায় দুদিন আগে থেকেই ছুটি শুরু হয়ে যাচ্ছে তাঁদের। এর ফলে এবছর সরকারি কর্মীরা ১৪ দিনের ছুটি পেলেও আগামী বছর তা একদিন বেড়ে ১৫ দিন হচ্ছে।

এবছর লক্ষ্মীপুজোর পর সরকারি অফিস খুলে গিয়েছিল। তারপর অবশ্য কালীপুজো এবং ভাইফোঁটা উপলক্ষে চারদিনের ছুটি ছিল। তা কাটিয়ে বুধবারই কাজে যোগ দিয়েছেন রাজ্য সরকারি কর্মচারীরা। আর তারপরের দিনই আগামী বছরের পুজোর ছুটির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে নবান্নে আগামী বছরের ছুটির বিজ্ঞপ্তি জারিও হয়ে গিয়েছে। আজ ২০২০ সালের দুর্গাপুজোর ছুটির কথা ঘোষণা করার পাশাপাশি কালীপুজো ও ছট পুজোতেও দুদিন করে ছুটির কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন:ছাদ থেকে পড়ে মৃত্যু তরুণীর, দুর্ঘটনা নাকি খুন ধন্দে পুলিশ]

এর আগে গত ১৪ সেপ্টেম্বর রাজ্য সরকারি কর্মচারীদের সভায় এই ছুটি নিয়ে অন্য রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা টানেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আগে কোনও সরকার ভাবেনি এভাবে। আমরা ভাবি, আপনারও একটা পরিবার আছে।আমাদের সরকার সরকারি কর্মীদের জন্য এই ছুটি ঘোষণা করেছে। কারণ, আমরা চাই সরকারি কর্মীরাও পরিবার নিয়ে ছুটি কাটিয়ে আসুন কোথা থেকে।  আগে চারদিন পুজোর ছুটি পেতেন সরকারি কর্মীরা।কিন্তু, আমরা ক্ষমতায় এসেই তা বাড়িয়ে দিয়েছি।’

The post সরকারি কর্মীদের জন্য সুখবর, আগামী পুজোয় লম্বা ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement