shono
Advertisement

কুসংস্কারের বলি! ক্যানসার আক্রান্ত শিশুকে গঙ্গায় চোবালেন বাবা-মা, শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু

'অলৌকিক' উপায়ে রোগ সারবে ভেবেই শিশুটিকে হাড়হিম করা ঠান্ডা জলে চোবানো হয়।
Posted: 01:27 PM Jan 25, 2024Updated: 01:33 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত আছে সেই ভারতেই! মা-বাবার কুসংস্কারের বলি হল পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত শিশু। পুলিশ জানিয়েছে, ‘অলৌকিক’ প্রক্রিয়ায় মারণ রোগ সারবে এই আশায় গঙ্গায় ডোবানো হয়েছিল অসুস্থ শিশুটিকে। যদিও হাড়হিম করা ঠান্ডা জল সহ্য করতে পারেনি শিশুটি। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তার। বুধবার হরিদ্বারের (Haridwar) ‘হর কি পৌড়ি’ ঘাটের এই ঘটনায় শোকের ছায়া নামে। ভাইরাল হয়েছে মর্মান্তিক ঘটনার ভিডিও।

Advertisement

পুলিশ সত্রে জানা গিয়েছে, দিল্লির বাসিন্দা পরিবারটি অসুস্থ শিশুর গঙ্গাস্নানের জন্যই ‘হর কি পৌড়ি’ ঘাটে এসেছিল। ছোটবেলা থেকেই ক্যানসারে আক্রান্ত শিশুর সম্প্রতি অবস্থার অবনতি হয়। এর পরেই অলৌকিক উপায়ে রোগ নিরাময়ের ভাবনা আসে পরিবারের সদস্যদের মাথায়। সেই মতোই হরিদ্বারে এসে অসুস্থ সন্তানকে বার বার গঙ্গায় ডুব দেওয়ানো হয়। এর ফলেই শিশুটির শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

 

[আরও পড়ুন: দুদিনের ভারত সফরে ফরাসি প্রেসিডেন্ট, জয়পুরে পায়ে হেঁটে ‘ইতিহাস খুঁজবেন’ মোদি-ম্যাক্রোঁ]

শিশুমৃত্যুর খবর পেয়ে পুলিশ পৌঁছায় ঘটনাস্থলে। তাকে দ্রুত স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, ‘হর কি পৌড়ি’ ঘাটে ডোবানো হচ্ছে শিশুটিকে। আরেকটি ভিডিও ক্লিপে দেখা গিয়েছে, উপুর হয়ে মেঝেতে পড়ে রয়েছে নিথর শিশুটি। সেই সময় মহিলাকে হাসতে হাসতে বলতে শোনা যায়, ‘‘এ বার আমার সন্তান উঠে দাঁড়াবে। আমি জানি ঠিক উঠে দাঁড়াবে।’’ (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক।) এদিকে শিশুমৃত্যুর ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

 

[আরও পড়ুন: অবসর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ‘প্রত্যাবর্তন’, কী বলছেন মেরি কম?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement