shono
Advertisement

গোপনে নজরদারির চেষ্টা? লাদাখ থেকে চিনা জওয়ানকে আটক করল ভারতীয় সেনা

মিলেছে সেনাবাহিনীর পরিচয়পত্র।
Posted: 02:58 PM Oct 19, 2020Updated: 03:20 PM Oct 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ভূখণ্ডে থেকে আটক এক চিনা জওয়ান। সোমবার লাদাখের ডেমচক থেকে তাঁকে আটক করে ভারতীয় সেনা। ওই ব্যক্তির কাছ থেকে চিনের সেনাবাহিনী পরিচয়পত্র ও চিনা নাগরিকত্বের নথি মিলেছে। চিনা জওয়ান কোন উদ্দেশে ভারতীয় ভূখণ্ডে এসেছিলেন, কাদের সঙ্গে তিনি যোগাযোগ করেছেন তা খতিয়ে দেখছে সেনা।

Advertisement

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, এদিন লাদাখের ডেমচক এলাকা থেকে লালফৌজের ওই  জওয়ানকে আটক করে ভারতীয় সেনা।  উদ্ধার হওয়া নথি থেকে জানা গিয়েছে, চিনের সাংঝিয়ান প্রদেশের বাসিন্দা ওই ব্যক্তি লালফৌজের করপোরাল ব়্যাঙ্কের আধিকারিক। মূলত সেনাবাহিনী আগ্নেয়াস্ত্র মেরামতির দায়িত্ব রয়েছে তার উপর। সংবাদসংস্থা আরও জানিয়েছে, ওই জওয়ান হয়তো অসাবধানতাবশত ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিলেন। সরকারি নিয়ম পালনের পর তাঁকে লালফৌজের হাতে তুলে দেওয়া হবে।

[আরও পড়ুন : ‘রাজনৈতিক প্রতিহিংসা’, ৩৭০ ফেরানোর দাবির পরই ফারুক আবদুল্লাকে জেরা ইডির]

লাদাখে ভারত-চিন সীমান্তে উত্তেজনার পারদ চড়ছে। সম্পর্কের উন্নতির জন্য দু’পক্ষের মধ্যে সাত দফা আলোচনা হয়েছে। তারপরেও রফাসূত্রে বের হয়নি। আলোচনার পাশাপাশি যুদ্ধেরও প্রস্তুতিও সারছে দুদেশই। তারমধ্যে ভারতীয় ভূখণ্ডে চিনা জওয়ান উপস্থিতি সেনাকে ভাবাবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সত্যই অসাবধানতাবশথ তিনি এসেছিলেন, নাকি কোনও গোপন মিশনে ভারতীয় ভূখণ্ডে ঢুকেছিলেন, তা খতিয়ে দেখবে ভারতীয় জওয়ানরা। পাশাপাশি, তিনি কবে থেকে এই ভূখণ্ডে রয়েছেন, কার কার সঙ্গে যোগাযোগ করেছেন, কোন কোন এলাকায় গিয়েছে তা জানার চেষ্টা করছে ভারতীয় সেনাবাহিনী। 

[আরও পড়ুন : লাদাখে যুদ্ধের জন্য প্রস্তুত ফৌজ, জরুরি ভিত্তিতে আমেরিকা থেকে শীতের সরঞ্জাম কিনছে ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement