shono
Advertisement
Raj Chakraborty

৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সন থাকছেন না রাজ! পদ সামলাবেন কে?

টলিউডের একজন অভিজ্ঞ পরিচালকের নামই শোনা যাচ্ছে।
Published By: Suparna MajumderPosted: 02:10 PM Jul 20, 2024Updated: 02:54 PM Jul 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের বছরও তাঁকে দায়িত্ব নিয়ে সমস্ত কিছু সামলাতে দেখা গিয়েছিল। ফেস্টিভ্যালের প্রত্যেকটা বিষয়ে নজর রাখতেন। তবে এবারে আর ৩০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (30th KIFF) চেয়ারপার্সন থাকছেন না রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। এমনটাই জানা গিয়েছে।

Advertisement

৩০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হবে আরও জমকালো। সেই উৎসবের বাহার হবে আগের থেকে বেশি। গত চলচ্চিত্র উৎসবে এমনই আভাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে চেয়ারপার্সনের দায়িত্ব কেন ছাড়লেন রাজ? এর নেপথ্যে কি কোনও অভিমান রয়েছে? সংবাদমাধ্যমের এমন প্রশ্নের উত্তরে রসিকতা করে রাজ জানান, 'অভিমান' তাঁর পরিচালনায় তৈরি সিনেমার নাম।

[আরও পড়ুন: অগ্নিগর্ভ বাংলাদেশ, ‘নোংরা রাজনীতির নামে রক্তপাত বন্ধ হোক’, আর্জি চঞ্চল চৌধুরী, ফারুকীদের ]

শোনা গিয়েছে, গত বছরই এই দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন রাজ। কিন্তু সেসময় তাঁর এই অনুরোধ মঞ্জুর হয়নি। এই বছরে হয়েছে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পদ ছাড়ার খবর নিশ্চিত করে সংবাদমাধ্যমকে রাজ জানান, কোনও মান-অভিমানের জেরে তিনি এই পদ ছাড়েননি। একটানা ২৫ বছর ধরে চেয়ারপার্সন হিসেবে কাজ করে চলেছেন। এবারে একটু বিরতি চান। বাকিদেরও সুযোগ পাওয়া উচিত বলে মনে করেন তিনি।

 

রাজের বদলে চেয়ারপার্সনের এই পদ কে সামলাবেন? এই প্রশ্নের উত্তরে পরিচালক গৌতম ঘোষের নাম শোনা যাচ্ছে। রাজ চক্রবর্তীও তাঁর দীর্ঘ দিনের অভিজ্ঞতা ও ভূমিকার প্রশংসা করেন। তবে আনুষ্ঠানিক ঘোষণা মুখ্যমন্ত্রী করবেন বলেই খবর। যদিও গৌতম ঘোষ এখনই এই বিষয় নিয়ে এখন মাথা ঘামাতে নারাজ। পরিচালক এখন রয়েছেন রোমে। সেখানেই নতুন ছবির প্রিমিয়ার হবে। 

[আরও পড়ুন: সইফের সঙ্গে বিয়ে টেকানো কঠিন! টাকাপয়সা নয়, কেন দাম্পত্য অশান্তি? জানালেন করিনা ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শোনা গিয়েছে, গত বছরই এই দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন রাজ।
  • কিন্তু সেসময় তাঁর এই অনুরোধ মঞ্জুর হয়নি। এই বছরে হয়েছে।
Advertisement