shono
Advertisement
RG Kar Protest

'দিদি আপনাকে কুর্নিশ, ন্যায়-সম্মান সব ফিরুক', ধরনা মঞ্চে মমতার 'মাস্টারস্ট্রোকে' আপ্লুত দেব

মুখ্যমন্ত্রীর পদক্ষেপকে কুর্নিশ জানিয়ে কী বললেন 'সুপারস্টার সাংসদ' দেব?
Published By: Sandipta BhanjaPosted: 03:13 PM Sep 14, 2024Updated: 05:40 PM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিলোত্তমার ন্যায়বিচার চেয়ে বিগত ৩৪ দিন ধরে আন্দোলনরত (RG Kar Protest) জুনিয়র চিকিৎসকরা। ঝড়-বাদলও টলাতে পারেনি তাঁদের। আর শনিবার অচলাবস্থা কাটাতে বৃষ্টি মাথায় করেই নজিরবিহীন পদক্ষেপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র ডাক্তারদের ধরনা মঞ্চে গিয়ে সাফ বললেন, "মুখ্যমন্ত্রী নয়, বড় দিদির মতো এসেছি।" বলাই বাহুল্য, মমতার এহেন নজিরবিহীন পদক্ষেপকে 'রাজনৈতিক মাস্টারস্ট্রোক' বলে আখ্যা দিচ্ছে রাজনীতিকমহলের একাংশ। এবার তৃণমূল সুপ্রিমোর এই পদক্ষেপকে কুর্নিশ জানালেন 'সুপারস্টার সাংসদ' দেব।

Advertisement

দেবের মন্তব্য, "দিদি, আপনাকে কুর্নিশ জানাই এই উদ্যোগের জন্য। আগেও আপনাকে দেখেছি আপনি কীভাবে মানুষের পাশে দাড়িয়েছেন, আজ আবার দেখলাম নিজের লোকের পাশে গিয়ে দাড়ালেন। আশা করছি শান্তি, ন্যায় আর সম্মান, সব ফিরে আসবে।" উল্লেখ্য, দেব (Dev) নিজেও আর জি কর নির্যাতিতার বিচার চেয়ে আর্টিস্ট ফোরামের গণঅবস্থানে হাজির ছিলেন। গোটা দেশে যেভাবে নারী নির্যাতন হচ্ছে, তার বিরুদ্ধেও আওয়াজ তুলেছেন তিনি। একযোগে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকারের নারীপ্রকল্পগুলিকে। তিনি বলেছিলেন, "কন্যাশ্রী বা বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পগুলো অর্থহীন, যদি নারীসুরক্ষাই না থাকে।" তবে শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় যখন ধরনা মঞ্চে দাঁড়িয়ে ডাক্তারদের আন্দোলনকে সমর্থন করার কথা বললেন, তখন সেই প্রেক্ষিতে দলনেত্রীকে কুর্নিশ জানিয়েছেন দেব।

মমতা বলেন, "আমি আপনাদের আন্দোলনকে কুর্নিশ জানাই। আমি ছাত্র আন্দোলন থেকে উঠে আসা লোক। আমি জানি আমার পদটা বড় কথা নয়। কাল সারারাত ঝড়-জল হয়েছে, আপনাদের যেমন কষ্ট হয়েছে। আমারও কষ্ট হয়েছে। এই ঝড়জলের মধ্যে আপনারা যেভাবে বসে আছেন আমারও কষ্ট হয়েছে। রাতের পর রাত আমিও ঘুমাইনি। কষ্ট না করে যদি আপনারা কাজে ফিরতে চান, প্রতিশ্রুতি দিচ্ছি আপনাদের দাবিগুলো সহানুভূতির সঙ্গে খতিয়ে দেখব। ভাবব, চিন্তা করব। যদি কেউ দোষী হয়, সে শাস্তি পাবেই। আমি চাই তিলোত্তমার বিচার হোক। ডাক্তারদের কাছে আবেদন জানাব, আমাকে একটু সময় দিন। যদি আপনাদের আমার উপর আস্থা, ভরসা থাকে।" মুখ্যমন্ত্রীর এহেন মানবিক পদক্ষেপে খুশি তারকা সাংসদ দেব। কারণ তিনিও বরাবর সৌজন্যের বার্তাই দিয়ে এসেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার অচলাবস্থা কাটাতে বৃষ্টি মাথায় করেই নজিরবিহীন পদক্ষেপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।
  • জুনিয়র ডাক্তারদের ধরনা মঞ্চে গিয়ে সাফ বললেন, "মুখ্যমন্ত্রী নয়, বড় দিদির মতো এসেছি।"
  • তৃণমূল সুপ্রিমোর এই পদক্ষেপকে কুর্নিশ জানালেন 'সুপারস্টার সাংসদ' দেব।
Advertisement