shono
Advertisement
Rahool Mukherjee

উঠল না রাহুলের নিষেধাজ্ঞা , পরিচালকদের 'একতা'য় কি সিদ্ধান্ত পালটাবে ফেডারশেন?

টেকনিশিয়ান স্টুডিওতে পৌঁছেছেন সৃজিত, রাজ, অনির্বাণ ভট্টাচার্যরা।
Published By: Akash MisraPosted: 10:52 AM Jul 27, 2024Updated: 11:03 AM Jul 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের কর্মবিরতির নির্দেশ নিয়ে গত কয়েক দিন ধরেই তোলপাড় স্টুডিওপাড়া। নিয়ম বিরুদ্ধভাবে শুটিং করার অভিযোগে টলিপাড়ার পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে তিন মাসের কর্মবিরতির নির্দেশ দিয়েছিল ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (FCTWEI)। তবে নতুন সিদ্ধান্তে ডিরেক্টরস গিল্ডের বৈঠকের পরই জানা গিয়েছিল ফের পরিচালনা করতে পারবেন রাহুল। তবে হঠাৎ শুক্রবার রাতে কাহিনিতে টুইস্ট। ফেডারেশন ফের স্পষ্ট জানিয়ে দিল, রাহুল মুখোপাধ্যায় পরিচালকের আসনে ফিরতে পারবেন না। সেক্ষেত্রে আসন্ন ছবিতে পরিচালকের আসনে বসবেন সৌমিক হালদার। অন্যদিকে ক্রিয়েটিভ প্রোডিউসারের পদ থাকবেন রাহুল।

Advertisement

ফেডারেশনের এমন সিদ্ধান্তে ফের যেন নড়ে চড়ে বসল টলিউডের পরিচালকরা। আগেই যাঁরা সোশাল মিডিয়ায় গোটা ঘটনার প্রতিবাদ করেছিলেন, তাঁরা এবার সোজা পৌঁছে গেলেন টেকনিশয়ান স্টুডিওতে। রাহুলের সমর্থনে শনিবার সকাল সকালই টলিপাড়া দেখলে টলিউড পরিচালকদের একতা। সঙ্গে অপেক্ষা এসভিএফ-এর পুজোর ছবির শুটিংয়ে টেকনিশিয়ানরা এসে পৌঁছন কিনা। এই মুহূর্তে টলিপাড়ায় হাজির হয়েছেন সৃজিত মুখোপাধ্য়ায়, রাজ চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য, কৌশিক গঙ্গোপাধ্যায়, রাজা চন্দর মতো পরিচালকরা। এবার কি তাহলে রাহুলের ব্য়াপারে সিদ্ধান্ত পালটাতে বাধ্য হবে ফেডারেশন?

আগামী পদক্ষেপ নিয়ে জানতে সংবাদ প্রতিদিনের তরফ থেকে যোগাযোগ করা হয়েছিল পরিচালক সুদেষ্ণা রায়কে। তিনি জানান, ''এখনই এই নিয়ে কিছু বলতে পারব না। সবার সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।'

[আরও পড়ুন: সৃজিতের হাত ধরে বলিউডে ‘শার্লক হোমস’ অবতারে কেকে মেনন, প্রকাশ্যে ফার্স্ট লুক]

শুক্রবার পরিচালক সংগঠনের তরফে বৈঠকের পর দীর্ঘ বিবৃতি দিয়ে জানানো হয়েছিল পরিচালকের আসনে ফিরতে পারবেন রাহুল। কিন্তু সেটা বাধা পেল ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সিদ্ধান্তে। তাঁদের থেকে জানানো হয়েছে, রাহুলের বিরুদ্ধে যে চিঠি দেওয়া হয়েছে সেখানে অনৈতিকতা প্রসঙ্গ রয়েছে। পরিচালকের বক্তব্যে ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়ার সন্তুষ্ট হলেও ফেডারেশন নয়। যথাসময়ে সাংবাদিক সম্মেলন করে সেই বিষয়ে জানাবে তারা। তাঁদের স্পষ্ট বক্তব্য রাহুল অনৈতিক কাজ করেছে। সেটারই শাস্তি হিসেবে তিন মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ডিভোর্স গুঞ্জনে ‘নির্বাক’ যিশু! ‘তুমি শক্তিশালী’, নীলাঞ্জনার পাশে দাঁড়ালেন শাশ্বতপত্নী মহুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement