shono
Advertisement

‘আর কোনও অশান্তি বরদাস্ত নয়’, বেআইনি অস্ত্র উদ্ধারে রাজ্যজুড়ে অভিযানের নির্দেশ মমতার

জেলা পুলিশ সুপারদের এই অভিযানের নির্দেশ দিয়েছেন ডিজিপি।
Posted: 02:13 PM Mar 24, 2022Updated: 06:42 PM Mar 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আর কোনও রকম অশান্তি বরদাস্ত করবে না রাজ্য।’ বগটুইয়ে দাঁড়িয়ে স্পষ্ট বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আগামী ১০ দিন রাজ্যজুড়ে চলবে বিশেষ অভিযান। পুলিশি অভিযান চলবে রাজ্যের বিভিন্ন প্রান্তে। উদ্ধার করা হবে বেআইনি অস্ত্র। সূত্রের খবর, ইতিমধ্যে জেলা পুলিশ সুপারদের এই অভিযানের নির্দেশ দিয়েছেন ডিজিপি।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে রামপুরহাটের (Rampurhat Clash) বগটুই গ্রামে যান মুখ্যমন্ত্রী। সেখানে দাঁড়িয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। তাঁর কথায়, “রামপুরহাটের এসডিপিও, আইসি, ডিআইবি তাঁদের দায়িত্ব পালন করেনি। ঘটনার পিছনে বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে।” তিনি আরও বলেন, “সঙ্গে সঙ্গে পুলিশ গেলে এই ঘটনা এড়ানো যেত। যাঁরা জেনেও পুলিশকে ঠিক মতো কাজে লাগায়নি, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।” 

[আরও পড়ুন: রামপুরহাট কাণ্ডে পুলিশের ভূমিকায় অত্যন্ত ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ঘোষণা করলেন শাস্তি]

সম্প্রতি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর আসছিল। এমনকী, একাধিক খুনের খবরও সামনে এসেছে। যার জেরে রাজ্য সরকারের উপর চাপ বাড়াচ্ছে বিরোধীরা। এমন পরিস্থিতিতে কড়া বার্তা দিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বললেন, “আর কোনও রকম অশান্তি বরদাস্ত করব না। কড়া ব্যবস্থা নিতে হবে পুলিশকে। যাঁরা পারবেন না তাঁদের পুলিশে থাকার প্রয়োজন নেই।” 

জানা গিয়েছে, ইতিমধ্যে রাজ্যের ডিজি মনোজ মালব্য জেলা পুলিশ সুপারদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেছেন। যেখানে আগামী ১০ দিন রাজ্যজুড়ে বিশেষ অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। বোমা, বন্দুক-সহ বেআইনি অস্ত্র উদ্ধারের লক্ষ্যেই চলবে অভিযান। জেলা পুলিশ আধিকারিকদের সঙ্গে থাকবেন রাজ্য পুলিশের আধিকারিকরাও। 

প্রসঙ্গত, সোমবার রাতে রামপুরহাটে (Rampurhat Clash) বোমা মেরে খুন করা হয় তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে। এর পর সেই রাতেই বগটুই গ্রামে (Bogtui Village) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যেখানে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে বলে প্রশাসনের দাবি। এই ঘটনাকে ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। 

[আরও পড়ুন: বগটুইয়ে স্বজনহারাদের পাশে মুখ্যমন্ত্রী, নিজে হাতে শুশ্রুষা করলেন মৃতের আত্মীয়র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার