shono
Advertisement

লগ্নির নামে প্রতারণা, ৩৫ হাজার টাকা খোয়ালেন বৃদ্ধা

অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। The post লগ্নির নামে প্রতারণা, ৩৫ হাজার টাকা খোয়ালেন বৃদ্ধা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:29 AM Nov 19, 2018Updated: 11:29 AM Nov 19, 2018

অর্ণব আইচ: পোস্ট অফিসে বয়স্কদের স্কিমে লগ্নির টোপ। প্রতারকের ফাঁদে পড়ে ৩৫ হাজার টাকা খোয়ালেন এক বৃদ্ধা।অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছে ১২ হাজার টাকা পাওয়া গিয়েছে।

Advertisement

[ মনের মতো চাকরি না পেয়ে আত্মঘাতী ইঞ্জিনিয়ারিং পড়ুয়া]

দক্ষিণ কলকাতার টালিগঞ্জে থাকেন অঞ্জনা সরকার।ওই বৃদ্ধার দাবি, দিন কয়েক আগে তাঁর সঙ্গে যোগাযোগ করে স্বপন বসু নামের এক ব্যক্তি। নিজেকে পোস্ট অফিসের এজেন্ট পরিচয় দিয়ে ওই ব্যক্তি বলে, বয়স্কদের জন্য একটি স্কিম চালু হয়েছে পোস্ট অফিসে। লগ্নি করলে সুদ-সহ প্রচুর টাকা পাওয়া যাবে। স্বপনকে ৩০ হাজার টাকার চেক ও নগদ ৫ হাজার টাকা দিয়েও দেন অঞ্জনাদেবী। কিন্তু পোস্ট অফিসে জমা না দিয়ে পুরো টাকাটাই স্বপন হস্তগত করেছে বলে অভিযোগ। ঘটনাটি জানার পর টালিগঞ্জ থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন অঞ্জনা সরকার। তদন্ত নেমে অভিযুক্ত স্বপন বসুকে গ্রেপ্তার করেছে পুলিশ।তার কাছে ১২ টাকাও উদ্ধার করেছেন তদন্তকারীরা। 

চিঠিপত্রের পাঠ তো কবেই চুকেছে! এখন ই-মেল আর হোয়াটসঅ্যাপে নথিপত্র আদানপ্রদান করা হয়। আর  কোনও সামগ্রী পাঠানোর প্রয়োজন হলে ভরসা কুরিয়ার। কিন্তু তা বলে পোস্ট অফিসের গুরুত্ব কমেনি। চিঠিপত্র হয়তো আর তেমনভাবে বিলি করতে হয় না,  কিন্তু বিভিন্ন স্কিমে পোস্ট অফিসে লগ্নি করেন বয়স্ক গ্রাহকরা। সেই সুযোগকে কাজে লাগিয়েই এক বৃদ্ধার টাকা হাতিয়ে নিল প্রতারক।

[চলতি মাসে আরও কমবে আলুর দাম, মাথায় হাত ব্যবসায়ীদের]

The post লগ্নির নামে প্রতারণা, ৩৫ হাজার টাকা খোয়ালেন বৃদ্ধা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement