shono
Advertisement

প্রধানমন্ত্রীকে ‘পাখির বিষ্ঠা’বলে বিতর্কে রাহুল ঘনিষ্ঠ কংগ্রেস নেত্রী

তীব্র নিন্দা বিজেপির? The post প্রধানমন্ত্রীকে ‘পাখির বিষ্ঠা’ বলে বিতর্কে রাহুল ঘনিষ্ঠ কংগ্রেস নেত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 09:44 AM Nov 02, 2018Updated: 09:45 AM Nov 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী কংগ্রেস সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পর প্রথমেই বলেছিলেন, ঘৃণা নয় তিনি ভালবাসার রাজনীতিতে বিশ্বাস করেন। তারপর থেকে একাধিকবার এই একই কথা বলে এসেছেন কংগ্রেস সভাপতি। অথচ তাঁরই ঘনিষ্ঠ এক নেত্রী খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জড়িয়ে নিম্নরুচির মন্তব্য করলেন। এখনও সরকারিভাবে কংগ্রেসের সোশ্যাল মিডিয়া সেলের দায়িত্ব আছেন দিব্যা স্পন্দনা। সোশ্যাল মিডিয়ায় ইদানিং কংগ্রেসের বাড়-বাড়ন্তর পিছনে এই দিব্যাই কারিগর। কিন্তু প্রধানমন্ত্রী সম্পর্কে যা ইঙ্গিত করলেন কংগ্রেস নেত্রী তা নিন্দনীয় বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

 

[অসমে ৫ বাঙালি যুবককে গুলি করে খুন, তীব্র ক্ষোভ মমতার]

সর্দার প্যাটেলের মূর্তি উন্মোচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ছবি ঘিরে মূল বিতর্ক। একটি ছবিটিতে বড় মাপের মূর্তির নিচে প্রধানমন্ত্রীকে খুব ছোট দেখাচ্ছে। সেই ছবিটি টুইট করেই কংগ্রেস নেত্রী কটাক্ষ করে প্রশ্ন তুলছেন, ‘এটা কী পাখির বিষ্টার মতো মনে হচ্ছে না?’ স্বাভাবিকভাবেই এই টুইটে ক্ষোভ প্রকাশ করেছে বিজেপি। বিজেপির তরফে টুইট করে বলা হয়েছে, “এটা কী কংগ্রেসের নৈতিক বোধের পতন নয়। এটা সর্দার প্যাটেলের প্রতি ঐতিহাসিক ঘৃণা আর নরেন্দ্র মোদির প্রতি তীব্র অপছন্দের বহিঃপ্রকাশ। পরিষ্কার হয়ে গেল এটাই হয়তো রাহুল গান্ধীর ভালবাসার রাজনীতি।”

[‘গণতন্ত্র বাঁচাতে’ রাহুলের পাশে চন্দ্রবাবু, বিরোধীদের জোট বাঁধার আহ্বান]

সমালোচনার পরও অবশ্য মচকাননি সুন্দরী কংগ্রেস নেত্রী। তাঁর পালটা, “আমাকে নিয়ে কিছু বলার আগে বিজেপির উচিত আয়নায় নিজেদের মুখটা আগে দেখা। আমার মত শুধু আমার। আমি এই নিয়ে কোনও ব্যাখ্যা দিতে চাই না। ” উল্লেখ্য, গুজরাট ভোটের আগে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছিলেন কংগ্রেস নেতা মণিশংকর আইয়ার। পরে, তাঁকে দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেন রাহুল গান্ধী। যদিও, দিব্যার বিরুদ্ধে এখনও কোনও শাস্তিমূলক পদক্ষেপ করা হয়নি। তবে, দিব্যার এই মন্তব্যে যে আসন্ন ৫ রাজ্যের ভোটের আগে কংগ্রেসের জন্য ভাল সংবাদ নয়, তা বলায় যায়।

 

The post প্রধানমন্ত্রীকে ‘পাখির বিষ্ঠা’ বলে বিতর্কে রাহুল ঘনিষ্ঠ কংগ্রেস নেত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement