shono
Advertisement
Copa America 2024

কোপার কোয়ার্টারে ছন্দে থাকা উরুগুয়ের বিরুদ্ধে ব্রাজিল, শুরু থেকেই নামতে পারেন এনড্রিক

এবারের কোপার অন্যতম সেরা পারফর্মার উরুগুয়ে।
Published By: Subhajit MandalPosted: 02:29 PM Jul 06, 2024Updated: 07:09 PM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাস ভেগাসে তীব্র গরমের কারণে অনুশীলন শুরু হয়েছিল সন্ধ‌্যায়। উপলক্ষ, কোপা আমেরিকার (Copa America 2024) কোয়ার্টার ফাইনাল। যে ম‌্যাচে ব্রাজিল খেলতে নামছে এবারের কোপার অন‌্যতম সেরা পারফর্মার উরুগুয়ের বিরুদ্ধে। অতীতের পরিসংখ‌্যানে পাঁচবারের বিশ্বচ‌্যাম্পিয়ন ব্রাজিল যতই এগিয়ে থাকুক, এই ম‌্যাচে ফেভারিট হিসাবেই নামছে মার্সেলো বিয়েলসার দল। কারণ, সাম্প্রতিক পারফরম‌্যান্স।

Advertisement

উরুগুয়ে শুধু চলতি কোপাতে দুর্দান্ত পারফর্ম করছে তাই নয়, একই সঙ্গে ২০২৬ বিশ্বকাপ যোগ‌্যতা নির্ণায়ক পর্বে ব্রাজিলকে তারা হারিয়েওছে। অপর দিকে, সাম্প্রতিক সময়ে সাম্বাবাহিনীর পারফরম‌্যান্স মোটেই চোখ ধাঁধানো নয়। কোপাতেই তারা জিতেছে মাত্র একটি ম‌্যাচে। ড্র করেছে দু’টিতে। এমনকী, তাদের স্বাভাবিক ছন্দও অনুপস্থিত। এই পরিস্থিতিতে উরুগুয়েকে এগিয়ে রাখছেন প্রায় সবাই।

[আরও পড়ুন: জার্মানির বিদায়ে শেষ ক্রুস যুগ, ইউরো না জেতার আক্ষেপ নিয়ে থামলেন তারকা ফুটবলার]

এতো গেল পরিসংখ‌্যানের কচকচানি। এর থেকেও বড় অস্বস্তি জুড়ে রয়েছে ব্রাজিল শিবিরে। দলের অন‌্যতম ভরসা ভিনিসিয়াস জুনিয়র দু’টি হলুদ কার্ড দেখার ফলে শেষ আটের যুদ্ধে খেলতে পারবেন না। ফলে নতুন করে চিন্তাভাবনা করতে হচ্ছে ডোরিভালকে।

[আরও পড়ুন: অভিষেকেই কোপার শেষ চারে, ইতিহাস গড়ে মেসিদের মুখোমুখি কানাডা]

লাস ভেগাসে ব্রাজিলের অনুশীলনে সেটাই দেখা গেল। রবিবার ভোরে উরুগুয়ের বিরুদ্ধে সম্ভবত এই প্রথমবার নতুন তারা ১৭ বছরের এনড্রিককে শুরু থেকেই খেলাতে পারেন ডোরিভাল। এনড্রিককে মাঝখানে রেখে দু’দিকে খেলতে পারেন দুই উইঙ্গার। মাঝমাঠে ডগলাস লুইজ, আন্দ্রেয়াস পেরেইরা এবং এডারসনকে খেলানোর পরিকল্পনা রয়েছে ব্রাজিলের। এতকিছুর মধ‌্যে ব্রাজিল শিবিরে ভিনিসিয়াসের অনুপস্থিতি ভীষণভাবেই দাগ কাটছে। তাঁর জায়গায় খেলতে পারেন আর্সেনাল উইঙ্গার গ‌্যাব্রিয়েল মার্টিনেলি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুধু চলতি কোপাতে দুর্দান্ত পারফর্ম করছে তাই নয়, একই সঙ্গে ২০২৬ বিশ্বকাপ যোগ‌্যতা নির্ণায়ক পর্বে ব্রাজিলকে তারা হারিয়েওছে।
  • অপর দিকে, সাম্প্রতিক সময়ে সাম্বাবাহিনীর পারফরম‌্যান্স মোটেই চোখ ধাঁধানো নয়।
  • তাদের স্বাভাবিক ছন্দও অনুপস্থিত। এই পরিস্থিতিতে উরুগুয়েকে এগিয়ে রাখছেন প্রায় সবাই।
Advertisement