shono
Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি: তদন্তে অসহযোগিতার অভিযোগ, ফের সিবিআই হেফাজতে পার্থ ঘনিষ্ঠ প্রসন্ন

৫ সেপ্টেম্বর ফের আদালতে তোলা হবে প্রসন্ন রায়কে।
Posted: 05:14 PM Aug 29, 2022Updated: 06:35 PM Aug 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রসন্ন রায়কে (Prasanna Roy) ফের সিবিআই হেফাজতের নির্দেশ। আগামী ৫ সেপ্টেম্বর ফের আদালতে তোলা হবে অভিযুক্তকে। ধৃতের আইনজীবীর অভিযোগ, জোরপূর্বক বিভিন্ন কাগজে সই করানো হচ্ছে তাঁদের মক্কেলকে দিয়ে।

Advertisement

এসএসসি নিয়োগ দুর্নীতিতে গত জুলাই মাসের শেষ সপ্তাহে ইডি’র হাতে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। তাঁর ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা, বিদেশি মুদ্রা, গয়নাগাটি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। তারপর থেকে জালে একের পর এক অভিযুক্ত। শান্তিপ্রসাদ সিনহাকে (SP Sinha) জেরা করে প্রদীপ সিং নামে এক মিডলম্যান বা মধ্যস্থতাকারীর খোঁজ পায় সিবিআই। তারপর তাকে গ্রেপ্তার করা হয়। সূত্রের খবর, প্রদীপকে জেরা করেই প্রসন্ন কুমার রায়ের খোঁজ পান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

[আরও পড়ুন: রোজ পরপুরুষের সঙ্গে দেখা করেন স্ত্রী! সন্দেহের বশে দুই মেয়ের সামনে মহিলাকে ‘খুন’ স্বামীর]

তারপর নিউটাউনে হানা দেয় সিবিআই। শুক্রবার সন্ধে সাড়ে ছ’টা নাগাদ গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। ধৃতকে শনিবার আলিপুরের বিশেষ সিবিআই আদালতে তোলা হয়। সেই সময় সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত। সোমবার ফের আদালতে তোলা হয় প্রসন্ন রায়কে। এদিন ফের ধৃতকে ৭ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর তাকে পেশ করা হবে আদালতে।

এদিকে প্রসন্ন রায়ের আইনজীবী দাবি করেন, সিবিআই হেফাজতে রীতিমতো মানসিক চাপ সৃষ্টি করা হচ্ছে তার মক্কেলের উপর। জোর করে তার মুখে বক্তব্য বসানো হচ্ছে বলে অভিযোগ। এমনকী জোর করে কিছু নথিতে সই করানো হয়েছে বলেও দাবি করেন তিনি। এদিকে সিবিআইয়ের দাবি, তদন্তে অসহযোগিতা করছে প্রসন্ন রায়।

[আরও পড়ুন: ‘রক্ত দিয়ে বাংলা ভাগ রুখব’, বিজেপিকে চ্যালেঞ্জ উদয়ন গুহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement