shono
Advertisement
Pat Cummins

লজ্জার ম্যাচেও বিরল রেকর্ড, আফগানদের বিরুদ্ধে নজির গড়লেন প্যাট কামিন্স

আফগানিস্তানের কাছে হারলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়লেন অজি বোলার।
Published By: Arpan DasPosted: 11:46 AM Jun 23, 2024Updated: 11:49 AM Jun 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের বিরুদ্ধে ২১ রানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার রাস্তা জটিল হয়েছে অস্ট্রেলিয়ার (Australia Cricket Team)। কিন্তু তার মধ্যেও বিরল নজির গড়লেন প্যাট কামিন্স। বাংলাদেশের পর আফগানদের বিরুদ্ধেও হ্যাটট্রিক করলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পর পর দুম্যাচে হ্যাটট্রিকের নজির আর কারওর নেই।

Advertisement

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক মিচেল মার্শ। আফগানিস্তান (Afghanistan) শুরুটা ভালো করলেও তার পর ধাক্কা দেন অ্যাডাম জাম্পারা। আর ১৮ তম ওভারের শেষ বলে রশিদ খানকে ফিরিয়ে দেন কামিন্স। কিন্তু এখানেই শেষ নয়। ২০ তম ওভারে ফের বল হাতে আগুন ছড়ান কামিন্স। ওভারের প্রথম দুবলেই তিনি তুলে নেন করিম জানাত ও গুলবাদিন নাইবের উইকেট। অজি পেসারের হ্যাটট্রিকে ১৪৮ রানে থেমে যায় আফগানদের ইনিংস।

[আরও পড়ুন: আফগানদের জয়ে জমজমাট বিশ্বকাপের গ্রুপ ওয়ান, কোন অঙ্কে সেমিতে কারা?]

আগের বাংলাদেশ ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন কামিন্স। দুওভার মিলিয়ে সেদিনও প্রায় একই রকম ঘটনা ঘটেছিল। ১৮ তম ওভারের পঞ্চম বলে ফিরিয়ে দিয়েছিলেন মাহমুদুল্লাহকে। পরের বলেই আউট করেন মেহেদি হাসানকে। আর ২০ তম ওভারের প্রথমেই কামিন্সের শিকার হন তৌহিদ হৃদয়। যদিও তার পরের ম্যাচেই যে ফের তিনি হ্যাটট্রিক করবেন, তা কে জানত!

কামিন্সের আগে মাত্র চারজন বোলারের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিকের নজির আছে। তবে লাসিথ মালিঙ্গা, টিম সাউথি, মার্ক পাভলোচিচ ও ওয়াসিম আব্বাসের থেকে অজি বোলারের কৃতিত্ব আলাদা। কারণ, বিশ্বকাপে এই নজির আর কারও নেই। আপাতত ভারতকে হারাতে তাঁর ম্যাজিকের দিকেই ফের তাকিয়ে থাকবেন মিচেল মার্শরা। নিশ্চয়ই রোহিতদের বিরুদ্ধে কাজটা অত সহজ হবে না।

[আরও পড়ুন: বিশ্বকাপে অঘটন, অজিদের হারিয়ে সেমির দৌড়ে আফগানরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আফগানিস্তানের বিরুদ্ধে ২১ রানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার রাস্তা জটিল হয়েছে অস্ট্রেলিয়ার।
  • তার মধ্যেও বিরল নজির গড়লেন প্যাট কামিন্স।
  • বাংলাদেশের পর আফগানদের বিরুদ্ধেও হ্যাটট্রিক করলেন তিনি।
Advertisement