shono
Advertisement
Champions League T20

১০ বছর পর ভারতে ফিরছে চ্যাম্পিয়ন্স লিগ? দুই দেশের সঙ্গে আলোচনায় BCCI

দুবার করে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স।
Posted: 04:33 PM Apr 03, 2024Updated: 05:31 PM Apr 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ বছর পর ফের ভারতীয় ক্রিকেটে ফিরতে চলেছে চ্যাম্পিয়ন্স লিগ (Champions League T20)? আবারও বিদেশি ফ্র্যাঞ্চাইজি দলগুলোর বিরুদ্ধে খেলতে নামবে আইপিএলের টিম? সূত্রের খবর, আবারও চ্যাম্পিয়ন্স লিগ শুরু করতে আগ্রহী বিসিসিআই (BCCI)। সেই জন্য আরও দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআই আলোচনা শুরু করেছে।

Advertisement

২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত মোট ছবার চ্যাম্পিয়ন্স লিগের আয়োজন করা হয়েছিল। তার মধ্যে চারবারই ভারতে খেলা হয়েছে এই টুর্নামেন্ট। বাকি দুবার দক্ষিণ আফ্রিকায় খেলা হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ। দুবার করে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। বাকি দুবার চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জিতেছে অস্ট্রেলিয়ার দুটি ক্লাব। কিন্তু ২০১৪ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটের চাপেই বন্ধ হয়ে যায় নানা দেশের ক্লাব নিয়ে এই টুর্নামেন্ট।

[আরও পড়ুন: আজ ইস্টবেঙ্গলের সামনে কেরালা, কুয়াদ্রাত না থাকলেও ৩ পয়েন্টের আশায় বিনো]

কিন্তু ১০ বছর পর ফের চ্যাম্পিয়ন্স লিগ চালু করতে আগ্রহী ক্রিকেটমহল। সেই জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইসিবির সঙ্গে বিসিসিআই কর্তারা আলোচনা করছেন। ভারতে একটি ক্রিকেট অ্যাকাডেমির উদ্বোধন করতে এসে অজি ক্রিকেট কর্তা নিক কামিন্স বলেন, "আগের চ্যাম্পিয়ন্স লিগগুলো সম্ভবত সময়ের আগে আয়োজিত হয়েছিল। তবে আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে সময় বের করে কীভাবে টুর্নামেন্ট আয়োজন করা যাবে, সেটাই ভাবনাচিন্তা করে দেখতে হবে।"

তবে মহিলাদের ক্রিকেট দিয়েও শুরু হতে পারে চ্যাম্পিয়ন্স লিগ। পুরুষদের ক্রিকেট না হলেও মহিলাদের দলগুলো চ্যাম্পিয়ন্স লিগ খেলতে নামবে। তিন দেশের ক্রিকেট বোর্ডের আশা, ফুটবলকে যেভাবে জনপ্রিয় করেছে চ্যাম্পিয়ন্স লিগ, সেইভাবেই ক্রিকেটকেও আরও দেশে ছড়িয়ে দেবে এই টুর্নামেন্ট। কর্তাদের আশা, ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ যেভাবে দর্শক টানে, একইভাবে দর্শক টানবে মুম্বই ইন্ডিয়ান্স বনাম মেলবোর্ন স্টার্স ম্যাচ।

[আরও পড়ুন: বড় ধাক্কা চেন্নাই শিবিরে, দেশে ফিরে গেলেন বাংলাদেশি তারকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত মোট ছবার চ্যাম্পিয়ন্স লিগের আয়োজন করা হয়েছিল। তার মধ্যে চারবারই ভারতে খেলা হয়েছে এই টুর্নামেন্ট।
  • ১০ বছর পর ফের চ্যাম্পিয়ন্স লিগ চালু করতে আগ্রহী ক্রিকেটমহল। সেই জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইসিবির সঙ্গে বিসিসিআই কর্তারা আলোচনা করছেন।
  • তিন দেশের ক্রিকেট বোর্ডের আশা, ফুটবলকে যেভাবে জনপ্রিয় করেছে চ্যাম্পিয়ন্স লিগ, সেইভাবেই ক্রিকেটকেও আরও দেশে ছড়িয়ে দেবে এই টুর্নামেন্ট।
Advertisement