shono
Advertisement
ICC

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অ্যান্থেম প্রকাশ আইসিসির, সুর দিলেন গ্র্যামিজয়ী তারকা

আইসিসির বক্তব্য অনুযায়ী, দেশ-বিদেশের ক্রিকেটীয় সংস্কৃতি ও স্পিরিটকে ধরা হয়েছে এই অ্যান্থেমে।
Published By: Arpan DasPosted: 06:15 PM May 23, 2024Updated: 06:15 PM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর দিন দশেকের মধ্যেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup)। তার আগেই সম্পূর্ণ নতুন অ্যান্থেম প্রকাশ করল আইসিসি (ICC)। যাতে সুর দিয়েছেন গ্র্যামি পুরষ্কারজয়ী সুরকার লোর্নে বাফে (Lorne Balfe)। অফিসিয়াল অ্যান্থেমটি আইসিসি টুর্নামেন্টগুলিতে শোনা যাবে।

Advertisement

ভারতীয় সময়ে ২ জুন বল গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। সেই দিন মুখোমুখি হবে আমেরিকা ও কানাডা। সেদিনই প্রথম ক্রিকেট মাঠে শোনা যাবে এই নতুন অ্যান্থেম। লোর্নে বাফের সুর করা অ্যান্থেমটি এদিন তাদের ওয়েবসাইটে প্রকাশ করে আইসিসি। এর আগে মিশন ইমপসিবলের মতো সিনেমায় সুর দিয়েছেন স্কটিশ সুরকার।

[আরও পড়ুন: পরের আইপিএলেও খেলবেন ধোনি, আশাবাদী সিএসকের সিইও]

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটি আলাদা থিম সং প্রকাশ করেছে আইসিসি। যেখানে গান গেয়েছেন শন পল ও কেস। যদিও নতুন অ্যান্থেমটি তৈরি হয়েছে সমস্ত ফরম্যাটের ক্রিকেট ম্যাচের দিকে তাকিয়ে। ম্যাচ শুরু, শেষ ও ট্রফিজয়ের মুহূর্তে বাজবে এই সুর। যা রেকর্ড করা হয়েছে লন্ডনের বিখ্যাত অ্যাবে রোড রেকর্ডিং স্টুডিওয়। আইসিসির বক্তব্য অনুযায়ী, ক্রিকেটের সংস্কৃতি ও স্পিরিটকে ধরা হয়েছে তিন মিনিটের এই অ্যান্থেমে। সোশাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওয় তুলে ধরা হয়েছে সাম্প্রতিক সময়ের বিভিন্ন বিশ্বকাপের মুহূর্ত।

অ্যান্থেমের সুরে বিভিন্ন যন্ত্রের সুরের সঙ্গে মেশানো হয়েছে ক্রিকেটের জিনিসপত্র ও খেলার মাঠের শব্দ। আইসিসির ইভেন্টের হেড ক্রিস টেটলি এই প্রসঙ্গে বলেন, "এই সুর খেলার অভিনবত্ব প্রকাশ করবে। বিশ্বকাপের মঞ্চে দেশের সঙ্গে দেশের প্রতিযোগিতাকে ধরবে। যেখানে ক্রিকেটের যাত্রাপথের বিভিন্ন উত্থানপতনের মুহূর্ত মনে আসবে।"

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিটের দাম ১৭ লক্ষ টাকা! আইসিসি-কে একহাত নিলেন ললিত মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর দিন দশেকের মধ্যেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।
  • তার আগেই সম্পূর্ণ নতুন অ্যান্থেম প্রকাশ করল আইসিসি।
  • যাতে সুর দিয়েছেন গ্র্যামি পুরষ্কারজয়ী সুরকার লোর্নে বাফে।
Advertisement