shono
Advertisement

Breaking News

IND vs BAN

বুমরাহ-জাদেজার জাদুতে 'ভ্যানিশ' শাদমানদের লড়াই, আড়াই দিনেই জয়ের দোরগোড়ায় ভারত

'বিদায়ী' টেস্টে শূন্য রানে ফিরলেন শাকিব।
Published By: Arpan DasPosted: 12:19 PM Oct 01, 2024Updated: 12:45 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকাল ভারতের ব্যাটিং ঝড়ের পর অপেক্ষা ছিল বোলিংয়ের ঘূর্ণির। যত প্রতিরোধই থাকুক, বাংলাদেশের ব্যাটিং যে চাপের মুখে তাসের ঘরের মতো ভেঙে পড়বে, সেটা আশা করে ছিলেন অনেকেই। আর সেটাই হল। কানপুর টেস্টের পঞ্চম দিন সকালে শাদমান ইসলামরা যেটুকু চেষ্টা করেছিলেন, তা অশ্বিন-জাদেজার জাদুতে 'ভ্যানিশ' হয়ে যেতে বেশিক্ষণ লাগল না।

Advertisement

বাংলাদেশের ইনিংস থামল ১৪৬ রানে। ভারতের জন্য লক্ষ্য মাত্র ৯৫ রান। গতকাল রোহিত-যশস্বীরা যে তাণ্ডব দেখিয়েছেন, তাতে ভারতের জয় পেতে বেশি সময় লাগার কথা নয়। বৃষ্টির জন্য আড়াই দিন নষ্ট হওয়ার পর, বাকি আড়াই দিনেই জয়ের দাবিদার ভারত। সকালে বরং সেটা আটকানোর আপ্রাণ চেষ্টা করেছিলেন শাদমান ইসলাম। হাফসেঞ্চুরিও করেন তিনি। কিন্তু অধিনায়ক শান্তর সামান্য প্রতিরোধ ছাড়াও কাউকেই পাশে পেলেন না তিনি। আগের ইনিংসের নায়ক মোমিনুল হক বন্দি হলেন অশ্বিনের বলে। লিটন দাস এদিনও ব্যর্থ। শূন্য রানে ফিরে গেলেন শাকিব আল হাসান। সম্ভবত এটাই তাঁর জীবনের শেষ টেস্ট। আর সেটার পরিসমাপ্তি খুব একটা ভালো হল না।

শেষের দিকে অভিজ্ঞ মুশফিকুর রহিম কিছুটা চেষ্টা করেন। তাতেও অবশ্য শেষরক্ষা হল না। ব্যক্তিগত ৩৭ রানের মাথায় বুমরাহর বলে বোল্ড হয়ে গেলেন মুশফিকুর। অশ্বিন পেলেন ৩ উইকেট, জাদেজার সংগ্রহ ৩। বুমরাহও তুলে নিলেন ৩ উইকেট। দ্বিতীয় টেস্ট জিততে ভারতের প্রয়োজন মাত্র ৯৫ রান। সেটার নেপথ্যে রয়েছে রোহিত-গম্ভীরের স্ট্র্যাটেজি এবং তার পর ভারতের নিজস্ব 'বাজবল'। বৃষ্টিবিঘ্নিত টেস্ট আড়াই দিনেই যে কীভাবে জিততে হয়, তা দেখিয়ে দেওয়ার মুখেই দাঁড়িয়ে আছে ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গতকাল ভারতের ব্যাটিং ঝড়ের পর অপেক্ষা ছিল বোলিংয়ের ঘূর্ণির।
  • যত প্রতিরোধই থাকুক, বাংলাদেশের ব্যাটিং যে চাপের মুখে তাসের ঘরের মতো ভেঙে পড়বে, সেটা আশা করে ছিলেন অনেকেই।
  • বাংলাদেশের ইনিংস থামল ১৪৬ রানে। ভারতের জন্য লক্ষ্য মাত্র ৯৫ রান।
Advertisement