shono
Advertisement
Saeed Anwar

স্বাবলম্বী মহিলাদের জন্য বাড়ছে ডিভোর্স! পাক তারকার বিতর্কিত মন্তব্যে ক্ষুব্ধ নেটদুনিয়া

নিউজিল্যান্ড ক্রিকেটার কেন উইলিয়ামসন এই বিষয়ে তাঁর সঙ্গে আলোচনা করতে চান বলে দাবি আনোয়ারের।
Published By: Arpan DasPosted: 12:42 PM May 20, 2024Updated: 07:50 PM May 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সইদ আনোয়ারের (Saeed Anwar) লিঙ্গবিদ্বেষী মন্তব্যের জের এখনও চলছে। সোশাল মিডিয়া রীতিমতো ক্ষিপ্ত প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারের বক্তব্য নিয়ে। বিশেষত তিনি নিউজিল্যান্ড তারকা কেন উইলিয়ামসনের (Kane Williamson) নাম উল্লেখ করায় মিথ্যাচারের অভিযোগও উঠছে আনোয়ারের বিরুদ্ধে।

Advertisement

প্রাক্তন পাক ওপেনার সইদ আনোয়ার বর্তমানে ধর্মপ্রচারণার কাজে যুক্ত। ২০০১ সালে কন্যার মৃত্যুর পর জীবনের পথ বদলে নিন তিনি। সম্প্রতি তিনি বলেন, "পাকিস্তানে মহিলারা বাইরে কাজ শুরু করার পর ডিভোর্সের পরিমাণ ৩০ শতাংশ বেড়েছে। এখন স্ত্রীরা স্বামীকে বলেন, 'তোমরা যা খুশি করো, আমি নিজের মতো সংসার চালাব'। এটা একটা বড় খেলার অংশ।" আনোয়ারের এই বক্তব্য সোশাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: আর কয়েক মাস পরই…, ধোনির আইপিএল অবসর নিয়ে বড় আপডেট দিল চেন্নাই!]

এর সঙ্গে তিনি জুড়ে দেন কেন উইলিয়ামসনের নাম। আনোয়ারের দাবি সমাজকে 'আরও উন্নত করার জন্য' নিউজিল্যান্ড ব্যাটার তাঁর সঙ্গে আলোচনায় বসতে চান। উল্লেখ্য, উইলিয়ামসনের স্ত্রী সারা রহিম পেশায় নার্স। ফলে অনেকেই একে আনোয়ারের মিথ্যাচার বলে দাবি করছেন। সব মিলিয়ে নেটদুনিয়ায় প্রবল রোষের মুখে আনোয়ার। সোশাল মিডিয়ায় সেই ভিডিও তুলে ধরে পাকিস্তানি সাংবাদিক লিখেছেন, "এটা ২০২৪ সাল আর ক্রিকেটার সইদ আনোয়ার এখনও বিশ্বাস করেন মহিলাদের স্বাবলম্বী সমাজকে ধ্বংস করবে!"

৫৫ বছর বয়সি ক্রিকেটার আরও বলেছিলেন, "আমি সারা বিশ্বে ঘুরেছি। অস্ট্রেলিয়া বা ইউরোপের পারিবারিক অবস্থা খুব খারাপ। রাষ্ট্রের অবস্থার অবনতি হওয়ায় তারা মহিলাদের টাকার জন্য কাজে পাঠাচ্ছেন।" খোদ 'অস্ট্রেলিয়ার মেয়র' নাকি তাঁকে এই তথ্য দিয়েছেন বলে জানান। যার বিরুদ্ধে এক ব্যক্তি লিখেছেন, "ওঁর প্রাচীন মানসিকতা উন্নত আর বৈষম্যহীন সমাজের জন্য লজ্জা। ২০২৪-এ দাঁড়িয়ে একজন এইভাবে মহিলাদের অবদানকে অপমান করছেন। তাঁদের স্বাবলম্বী হওয়া কোনও 'খেলার অংশ' নয়, এটা অর্থব্যবস্থাকে উন্নত করে।" আর একজনের বক্তব্য, "তাহলে আপনি চান মহিলারা দাসত্ব করুক!"

[আরও পড়ুন: বদল আসতে চলেছে আইএসএলে, ১৪ দল হওয়ার পর শুরু হবে অবনমন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সইদ আনোয়ারের লিঙ্গবিদ্বেষী মন্তব্যের জের এখনও চলছে।
  • সোশাল মিডিয়ায় ভক্তরা রীতিমতো ক্ষিপ্ত প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারের বক্তব্য নিয়ে।
  • বিশেষত তিনি নিউজিল্যান্ড তারকা কেন উইলিয়ামসনের নাম উল্লেখ করায় মিথ্যাচারের অভিযোগও উঠছে আনোয়ারের বিরুদ্ধে।
Advertisement