shono
Advertisement
Rashid Khan

আমেরিকায় রশিদ খানের বিধ্বংসী ব্যাটিং, হেলিকপ্টার শট মেরে মনে করালেন ধোনিকে

রইল রশিদের বিধ্বংসী ব্যাটিংয়ের ভিডিও।
Published By: Krishanu MazumderPosted: 02:50 PM Jul 25, 2024Updated: 03:40 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাট হাতে জ্বলে উঠলেন রশিদ খান (Rashid Khan)। মেজর লিগ ক্রিকেটে আফগান তারকা টেক্সাস সুপার কিংসের হয়ে হাফ সেঞ্চুরি করেন। মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্কের খেলোয়াড় ব্যাটিং অর্ডারে উপরের দিকে নামেন। এই অলরাউন্ডার টেক্সাস সুপার কিংসের বোলারদের মাঠের যত্র তত্র ফেলেন। মাত্র ৩০ বলে ৫৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি।
তাঁর ওই ইনিংসের সৌজন্যে মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্ক ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৩ রান করে। দুরন্ত সব হেলিকপ্টার শট মারেন রশিদ। সেই সব শট দেখে মহেন্দ্র সিং ধোনিকেই মনে পরার কথা। অফ স্টাম্পের বাইরের বল লেগ সাইডে ছক্কা হাঁকান তিনি। অ্যারন হার্ডিকে যে ছক্কাটি হাঁকান, তাতে রশিদের উদ্ভাবনী ক্ষমতার ছাপ ছিল। টেক্সাস সুপার কিংস টস জিতে প্রথমে মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্ককে ব্যাট করতে পাঠায়।

Advertisement

[আরও পড়ুন: বিতর্কে বিদ্ধ অলিম্পিক! খেলতে হাজির ধর্ষক অ্যাথলিট, সন্ত্রাসের অভিযোগে গ্রেপ্তার ফরাসি রাঁধুনি]

 

শুরুতেই উইকেট হারিয়ে নিজেদের বিপন্ন করে মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্ক। ওপেনার ডিওয়াল্ড ব্রেভিস খাতা না খুলেই ফেরেন। নিকোলাস পুরানকে ৮ রানে ফেরান মার্কাস স্টোয়নিস। অজি অলরাউন্ডার ১৮ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। এর পরে শায়ান জাহাঙ্গির ও মোনাঙ্ক প্যাটেল দ্রুত ৩৯ রানের পার্টনারশিপ গড়েন। ডোয়েন ব্রাভো ধাক্কা দেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং অর্ডারে। ২৩ বলে ২৬ রান করা জাহাঙ্গিরকে ফেরান ব্রাভো। জাহাঙ্গিরের উইকেট গেলে মাঠে নামেন রশিদ খান। তিনি মাঠে নামার পরই রানের গতি বাড়ে।
রশিদ খানের পালটা মারের খেলায় টেক্সাস সুপার কিংস ব্যাকফুটে চলে যায়। তবে মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্কের এই ১৬৩ রান যথেষ্ট ছিল না। নিউ ইয়র্কের রানের জবাব দিতে নেমে টেক্সাসের ডেভন কনওয়ে (৫১*) ও ডু প্লেসিস (৭২*) মারমুখী ব্যাটিং করে ১০১ রান তুলে ফেলেন। ব্যাট করতে নেমে অ্যারন হার্ডি (৪০*) ম্যাচ জেতান টেক্সাসকে।

[আরও পড়ুন: মোহনবাগান পর্ব অতীত, আই লিগের ক্লাব ইন্টার কাশীর কোচ হলেন হাবাস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ব্যাট হাতে জ্বলে উঠলেন রশিদ খান।
  • মেজর লিগ ক্রিকেটে আফগান তারকা টেক্সাস সুপার কিংসের হয়ে হাফ সেঞ্চুরি করেন।
  • মুম্বই ইন্ডিয়ান্স নিউ ইয়র্কের খেলোয়াড় ব্যাটিং অর্ডারে উপরের দিকে নামেন।
Advertisement