shono
Advertisement
Kane Williamson

ভারতের বিরুদ্ধে নামার আগেই ধাক্কা নিউজিল্যান্ডের, প্রথম টেস্টে নেই উইলিয়ামসন

নতুন অধিনায়কের নেতৃত্বে ভারত সফরে খেলবে নিউজিল্যান্ড।
Published By: Anwesha AdhikaryPosted: 12:46 PM Oct 09, 2024Updated: 12:46 PM Oct 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা নিউজিল্যান্ড শিবিরে। চোটের জন্য দলের সঙ্গে আসতে পারছেন না কেন উইলিয়ামসন। কিউয়ি টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, চোট সারলেও রিহ্যাবের জন্য আরও বেশ কিছুটা সময় দরকার উইলিয়ামসনের। তাই সিরিজের শুরু থেকেই দলের সঙ্গে থাকতে পারবেন না তিনি। তবে শেষ দিকে হয়তো খেলতে দেখা যাবে তাঁকে।

Advertisement

দিনকয়েক আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। ২-০ ফলে সিরিজ হারে কিউয়ি ব্রিগেড। ওই সিরিজেই চোট পান উইলিয়ামসন। তার জেরেই ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন না ব্ল্যাক ক্যাপসের প্রাক্তন অধিনায়ক। যদিও ভারতের বিরুদ্ধে উইলিয়ামসনকে রেখেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। নির্বাচক স্যাম ওয়েলস জানান, আগামী দিনে যেন আর চোট না লাগে সেই কথা ভেবেই উইলিয়ামসনকে সিরিজের শুরুতে বিশ্রাম দেওয়া হল। পরের দিকে টেস্টগুলোতে নামবেন তিনি।

উইলিয়ামসনের পরিবর্তে মার্ক চ্যাপম্যানকে দলে রাখা হয়েছে। যদিও এখনও তাঁর টেস্ট অভিষেক হয়নি। তবে ভারতের বিরুদ্ধে সিরিজে নামার আগে অধিনায়ক বদলে ফেলছে কিউয়ি শিবির। প্রথমবার পূর্ণ সময়ের জন্য অধিনায়কত্ব করবেন টম ল্যাথাম। এছাড়াও প্রথম টেস্ট খেলে দেশে ফিরে যাবেন মাইকেল ব্রেসওয়েল। পরের দুই টেস্টে তাঁর পরিবর্ত হিসাবে খেলবেন ইশ সোধি। আগামী ১৬ অক্টোবর থেকে ভারত বনাম নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ শুরু হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিনকয়েক আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। ২-০ ফলে সিরিজ হারে কিউয়ি ব্রিগেড।
  • আগামী দিনে যেন আর চোট না লাগে সেই কথা ভেবেই উইলিয়ামসনকে সিরিজের শুরুতে বিশ্রাম দেওয়া হল।
  • উইলিয়ামসনের পরিবর্তে মার্ক চ্যাপম্যানকে দলে রাখা হয়েছে। যদিও এখনও তাঁর টেস্ট অভিষেক হয়নি।
Advertisement