shono
Advertisement
IPL 2024

সল্ট-রাসেল দাদাগিরিতে ইডেনে রুদ্ধশ্বাস জয় কেকেআরের, হারের ডবল হ্যাটট্রিক বিরাটদের

Published By: Arpan DasPosted: 07:42 PM Apr 21, 2024Updated: 08:18 PM Apr 21, 2024

কলকাতা নাইট রাইডার্স: ২২২/৬ (সল্ট ৪৮, শ্রেয়স ৫০, গ্রিন ৩৫/২)
রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২২১/১০  (জ্যাকস ৫৫, পাতিদার ৫২, রাসেল ২৫/৩)
১ রানে জয়ী কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টসে জিতে পরে ব্যাট করুন। রান তাড়া করে ম্যাচ জিতে নিন। চলতি আইপিএলে (IPL 2024) ইডেনে এই নীতিই মেনে এসেছে দলগুলো। ইডেনের প্রথম ম্যাচে মাত্র চার রানের জন্য হেরেছিল হায়দরাবাদ (SRH)। তার পরের ম্যাচগুলো পরের ব্যাট করা দলই জিতে নেয়। রবিবারের ইডেনে সেটা সম্ভব হল না। কলকাতার (Kolkata Knight Riders) কাছে মাত্র ১ রানে হেরে গেল বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। ব্যাটে যেমন ঝড় তুললেন ফিল সল্ট। তেমনই পরের দিকে বল হাতে দুরন্ত স্পেলে নাইটদের দিকে ম্যাচ ঘুরিয়ে দিলেন আন্দ্রে রাসেল।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। প্রথম ওভার থেকেই চেনা ছন্দে ব্যাটিং করা শুরু করেন ফিল সল্ট। যদিও উলটো দিকে খুব একটা স্বচ্ছন্দ ছিলেন না আগের ম্যাচের শতরানকারী সুনীল নারিন (১০)। কিন্তু সল্টের চার-ছয়ের বন্যায় ভেসে গেল রবিবাসরীয় ইডেন। প্রাক্তন নাইট পেসার লোকি ফার্গুসনের এক ওভারে নিলেন ২৮ রান। কিন্তু ১৪ বলে ৪৮ রান করে থেমে গেল সল্টের ইনিংস। অল্পের জন্য থেমে গেল সবচেয়ে কম বলে পঞ্চাশ করার রেকর্ড।

[আরও পড়ুন: আউট করবেন নারিনকে! আন্ডারটেকারের মতো ‘ভয়’ দেখালেন বিরাট, দেখুন ভিডিও]

যদিও রানের গতি ধরে রাখতে পারলেন না অঙ্গকৃষ (৩), নারিনরা। দুরন্ত ক্যাচ ধরে অঙ্গকৃষকে প্যাভিলিয়নের রাস্তা দেখালেন ক্যামেরন গ্রিন। এদিন রিঙ্কু সিংকে অনেকটা উপর দিকে নামানো হয়েছিল। তিনি ফিরে গেলেন ১৬ বলে ২৪ রান করে। ডেথওভারে বড় রান তুলে নাইটদের ২০০ পার করে দিলেন রাসেল-রমনপ্রীত (২৪) জুটি। কালবৈশাখী আসতে দেরি হলেও আপাতত রাসেল (২৭) ঝড়েই শান্তি পাবেন নাইট সমর্থকরা। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে নাইটদের ইনিংস থামল ২২২ রানে।

জবাবে ভালোই শুরু করেছিল বেঙ্গালুরু। বিরাট কোহলি (১৮) যে ছন্দে ব্যাট করছিলেন, তাতে বড় লক্ষ্যও কম বলে মনে হচ্ছিল। কিন্তু হর্ষিত রানার ফুলটস বলে আচমকাই ক্যাচ তুলে বসেন বেঙ্গালুরু তারকা। যা নিয়ে বিতর্কও হয়। মাঠেই মেজাজ হারান বিরাট। যদিও তার পরে রানের গতি থামেনি। বেঙ্গালুরুকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল রজত পাতিদার (৫২) আর উইল জ্যাকসের (৫৫) জুটি। দুজনের দাপটে একটা সময় বেশ কিছুটা ব্যাক ফুটেই ছিল নাইটরা। সেখান থেকে পরিস্থিতি বদলে দিল রাসেলের একটি ওভার। বারো তম ওভারে তিনি ফেরালেন দুই ব্যাটারকে।

[আরও পড়ুন: ‘আমাকে কখনও স্ট্রাগল করতে হয়নি, ওদের লড়াইটা দেখুন’, বিরাটের মুখে কাদের কথা?]

শেষের দিকে একটা মরিয়া চেষ্টা করেছিলেন দীনেশ কার্তিক (২৫) আর করণ শর্মা (২০)। কিন্তু এদিন সেই 'ফিনিশার' কার্তিকের ম্যাজিক দেখা গেল না। বরং শেষ ওভারে ২১ রানের লক্ষ্য সামনে রেখে ২৫ কোটির স্টার্ককে উড়িয়ে দিয়েছিলেন করণ। কিন্তু স্টার্কের হাতেই তালুবন্দি হলেন তিনি। জেতার জন্য শেষ বলে দরকার ছিল ২ রান। রুদ্ধশ্বাস সেই বলে রান আউট হয়ে যান লোকি ফার্গুসন। বেঙ্গালুরুর স্কোরবোর্ড থেমে গেল ২২১ রানে। ১ রানে জিতল কলকাতা। ইডেনে বেঙ্গালুরুকে হারিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলেন গম্ভীররা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টসে জিতে পরে ব্যাট করুন। রান তাড়া করে ম্যাচ জিতে নিন।
  • চলতি আইপিএলে ইডেনে এই নীতিই মেনে এসেছে দলগুলো।
  • প্রথম ম্যাচে মাত্র চার রানের জন্য হেরেছিল হায়দরাবাদ। তার পরের ম্যাচগুলো পরের ব্যাট করা দলই জিতে নেয়।
Advertisement