shono
Advertisement
Kolkata Knight Riders

'ফার্স্ট বয়' থাকছে নাইটরাই, শুরুতে গুরবাজ হতে পারেন নারিনের সঙ্গী

ধারাবাহিকতা বজায় রেখেই গ্রুপ অভিযান শেষ করতে চায় নাইটরা।
Published By: Arpan DasPosted: 02:15 PM May 19, 2024Updated: 03:51 PM May 19, 2024

স্টাফ রিপোর্টার : প্রথম টিমটা, আজ হারুক বা জিতুক, লিগ টেবলে এক নম্বর হিসেবেই শেষ করবে। এক নম্বরে শেষ করার সুবিধে হল, ফাইনাল যাওয়ার দু’টো সুযোগ থাকে। আর কোয়ালিফায়ারে বৃষ্টি-বাদলা হলে সোজা ফাইনাল। লিগ টেবলে সবার উপরে শেষ করার কারণে।
দ্বিতীয় টিমটা, আজ হারুক বা জিতুক প্লে অফে থাকছে। কিন্তু তারা দুনম্বরে শেষ করবে না তিন নম্বরে নির্ভর করবে, আজ তারা জেতে কি না? জিতলে, দুনম্বর নিশ্চিত। না জিতলে ঝামেলা। সানরাইজার্স হায়দরাবাদ যদি জিতে যায় নিজেদের শেষ ম‌্যাচ, তা হলে তারাই দুই হয়ে যাবে। দুইয়ে না শেষ করার বিড়ম্বনা হল, ফাইনালে যাওয়ার জন‌্য বাড়তি সুযোগ আর পাওয়া যাবে না।
দুটো টিমের নাম? প্রথমটা কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। দ্বিতীয়টা, রাজস্থান রয়‌্যালস (Rajasthan Royals)। আজ গুয়াহাটিতে যারা সম্মুখসমরে নামছে।

Advertisement

[আরও পড়ুন: অলিম্পিকের আগে বিরাট সাফল্য ব্যাডমিন্টনে, থাইল্যান্ড ওপেন জয়ী সাত্বিক-চিরাগ জুটি]

যে যুদ্ধের আগে কেকেআর বেশ ফুরফুরে বলা যেতে পারে। শুক্রবার সকালে কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ার, রিঙ্কু সিংরা কামাখ‌্যা মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। আন্দ্রে রাসেলদের মতো কাউকে কাউকে আবার ‘বিহু’ নাচে ডুবে থাকতে দেখা গেল। কেকেআরের একমাত্র চিন্তা বলতে, টিমের ওপেনিং কম্বিনেশন। কেকেআরকে এবার পরের পর ম‌্যাচে দুর্ধর্ষ ‘স্টার্ট’ দিয়েছেন যিনি, সেই ফিল সল্ট ফিরে গিয়েছেন দেশে। ইংল‌্যান্ডের হয়ে পাকিস্তানের সিরিজ খেলতে। ফিরে গিয়েছেন রাজস্থান রয়‌্যালসের জস বাটলারও। আসলে ইংল‌্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে যে সমস্ত ক্রিকেটাররা রয়েছেন, তাঁদের দেশে ফিরে যাওয়ার নির্দেশিকা দিয়েছিল ইসিবি। ক্রিকেটাররা ফিরেও গিয়েছেন যে যাঁর মতো। সব কিছু ঠিকঠাক চললে, শনিবার সুনীল নারিনের সঙ্গে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে আফগান ব্যাটার রহমানুল্লাহ গুরবাজকে।

[আরও পড়ুন: ধোনির ছক্কায় ম্যাচ জিতেছে আরসিবি! প্লে অফে উঠে ব্যাখ্যা কার্তিকের, কীভাবে?]

এ দিন কেকেআরের তরফে প্রাক্ ম‌্যাচ সাংবাদিক সম্মেলন করতে এসেছিলেন রমনদীপ সিং। তাঁকে জিজ্ঞাসা করা হয়, নতুন ওপেনিং জুটিতে টিমের ছন্দ নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে কি না? আর ফিল সল্টের পরিবর্ত হিসেবে গুরবাজকেই দেখা যাবে কি না? রামনদীপ বলে যান, “গুরবাজ একটা বিকল্প তো বটেই। তবে শেষ পর্যন্ত কাকে খেলানো হবে, সেটা নির্ভর করবে টিম ম‌্যানেজমেন্টের উপর। তবে আমরা সামনে তাকাতে চাইছি। টিমকে কী করে এগিয়ে নিয়ে যাওয়া যায়, তা নিয়ে ভাবছি।” রামনদীপকে জিজ্ঞাসা করা হয়, টিম যেহেতু এক নম্বর হয়েই শেষ করছে, তাই কাউকে বিশ্রাম দেওয়া হবে কি না? এবার উত্তরে তিনি বলেন, “বিশ্রামের কোনও প্রশ্নই নেই। ধারাবাহিকতা ধরে রাখতে হবে আমাদের। মোমেন্টাম যেতে দিলে চলবে না।” এবার দেখার, কেকেআর শেষ ম‌্যাচে জিতে আইপিএলের গ্রুপ অভিযান শেষ করে? নাকি রাজস্থান জিতে দুনম্বরে উঠে আসে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যুদ্ধের আগে কেকেআর বেশ ফুরফুরে বলা যেতে পারে।
  • কেকেআরকে এবার পরের পর ম্যাচে দুর্ধর্ষ ‘স্টার্ট’ দিয়েছেন যিনি, সেই ফিল সল্ট ফিরে গিয়েছেন দেশে।
  • শনিবার সুনীল নারিনের সঙ্গে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে আফগান ব্যাটার রহমানুল্লাহ গুরবাজকে।
Advertisement