shono
Advertisement
Mohammed Shami

এবার হাঁটুতে চোট, বর্ডার-গাভাসকর ট্রফিতে খেলা নিয়েও সংশয় শামির

এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন শামি। সেখানেই ফের চোট ভারতীয় পেসারের।
Published By: Subhajit MandalPosted: 02:57 PM Oct 02, 2024Updated: 02:57 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চাশ ওভারের বিশ্বকাপে নামার পরে চোট সমস্যায় আর খেলতে পারেননি মহম্মদ শামি। চলতি বছরের শেষে ভারতের অস্ট্রেলিয়া সফর। মনে করা হচ্ছিল, সেই সিরিজ থেকেই জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তন করবেন টিম ইন্ডিয়ার অন্যতম সেরা পেসার। কিন্তু সেটা নিয়েও এবার বড়সড় সংশয় তৈরি হয়ে গেল। সূত্রের খবর, এনসিএতে রিহ্যাব চলাকালীন ফের চোট পেয়েছেন শামি। যার জেরে তাঁর মাঠে ফেরা আবারও পিছিয়ে যাওয়ার পথে।

Advertisement

এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন শামি। বোলিংও শুরু করেছেন তিনি। কিন্তু এখনও পুরোদস্তুর ছন্দ পাননি। আসলে বিশ্বকাপের পর থেকেই গোড়ালির চোটে ভুগছেন তিনি। সেই সমস্যা খানিক কাটিয়ে ওঠার আগেই তিনি পড়লেন হাঁটুর চোটের কবলে। সূত্রের খবর, এনসিএ-তে অনুশীলন চলাকালীনই হাঁটুতে চোট পেয়েছেন টিম ইন্ডিয়ার পেসার। সম্ভবত আরও ৬-৮ সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে তাঁকে।

বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হচ্ছে ২২ নভেম্বর থেকে। তাঁর আগে ফিটনেস প্রমাণের জন্য রনজি ট্রফি খেলতে হবে শামিকে। কিন্তু হাঁটুর এই চোট দুই ক্ষেত্রেই তাঁকে অনিশ্চিত করে দিল। আদৌ বর্ডার-গাভাসকর ট্রফির শুরু থেকে তাঁকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে শামির রেকর্ড বেশ ভালো। আটটি টেস্টে ৩১টি উইকেট নিয়েছেন তিনি। এর মধ্যে দুবার পাঁচ উইকেটও রয়েছে। অস্ট্রেলিয়ার পরিবেশকে দারুণ ভাবে কাজে লাগাতে পারেন শামি। সেই কারণেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলের অন্যতম সম্পদ তিনি। কিন্তু তাঁর অস্ট্রেলিয়া যাওয়া নিয়েই সংশয় তৈরি হয়ে গেল।

এদিকে শামির চোট বাংলার জন্যও দুঃসংবাদ। শামি এবার রনজিতে কয়েকটা ম‌্যাচ খেলবেন। ভারতীয় দলের পেসারকে ধরে নিয়েই পরিকল্পনা করছে বাংলার টিম ম্যানেজমেন্ট। তবে এখনও যা পরিস্থিতি, তাতে তাঁকে প্রথম ম‌্যাচে পাওয়ার সম্ভাবনা খুব কম। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পঞ্চাশ ওভারের বিশ্বকাপে নামার পরে চোট সমস্যায় আর খেলতে পারেননি মহম্মদ শামি।
  • মনে করা হচ্ছিল, সেই সিরিজ থেকেই জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তন করবেন টিম ইন্ডিয়ার অন্যতম সেরা পেসার।
  • সেটা নিয়েও এবার বড়সড় সংশয় তৈরি হয়ে গেল।
Advertisement