shono
Advertisement
Pakistan

হাসপাতালে ভর্তি তারকা বোলার, ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ জনে খেলে লজ্জার হার পাকিস্তানের

মুলতান টেস্টের প্রথম দুদিন চালকের আসনে ছিল পাকিস্তানই।
Published By: Anwesha AdhikaryPosted: 12:45 PM Oct 11, 2024Updated: 12:45 PM Oct 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে কার্যত আত্মসমর্পণ পাকিস্তানের। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় পাক স্পিনার আবরার আহমেদকে। ফলে ১০ জনকে নিয়েই মাঠে নামে পাকিস্তান। তার পর লজ্জার নজির গড়ে টেস্ট হারল তারা। মুলতান টেস্টে এক ইনিংস এবং ৪৭ রানে জিতে গেল ইংল্যান্ড। টানা ৬ টেস্ট হেরে খাদের কিনারে বাবর আজমদের দল।

Advertisement

মুলতান টেস্টের প্রথম দুদিন চালকের আসনে ছিল পাকিস্তানই। প্রথমে ব্যাট করতে নেমে ৫৫৬ রান তোলে তারা। সেঞ্চুরি করেন অধিনায়ক শান মাসুদ। শতরান আসে আবদুল্লা শফিক এবং আগা সলমনের ব্যাট থেকেও। কিন্তু সাড়ে পাঁচশোর বেশি রান তুলেও পাক ক্রিকেটের দুর্দশা শেষ হয়নি। টেস্টের তৃতীয় দিন থেকে ব্যাটিং করতে শুরু করে ইংল্যান্ড। মাত্র দেড় দিন ব্যাট করেই স্কোরবোর্ডে ৮২৩ রানের পাহাড় গড়েন অলি পোপরা।

তার মূল কারিগর হলেন তরুণ তারকা হ্যারি ব্রুক। আগ্রাসী মেজাজে ব্যাটিং করে ট্রিপল সেঞ্চুরি হাঁকান তিনি। ৩২২ বলে ৩১৭ রান আসে ইংল্যান্ডের তরুণ তুর্কির ব্যাট থেকে। একদিকে ব্রুকের আগ্রাসী ইনিংস, অন্যদিকে জো রুটের ডবল সেঞ্চুরি। ২৬২ রান করেন রুট। দুই ব্যাটারের দাপটেই বিরাট রান তুলে ফেলে ইংল্যান্ড। অলআউট হওয়ার আগেই ইনিংস ডিক্লেয়ার করে দেন ইংরেজ অধিনায়ক পোপ। তবে ইংল্যান্ড ইনিংস চলাকালীনই অসুস্থ হয়ে পড়েন পাক স্পিনার আবরার আহমেদ। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

ফলে ১০ জন ব্যাটারকে নিয়েই দ্বিতীয় ইনিংসে খেলতে নামে পাকিস্তান। প্রথম ইনিংসে যে দল সাড়ে পাঁচশোর বেশি রান তুলেছিল, দ্বিতীয় ইনিংসে তারাই গুটিয়ে গেল মাত্র ২২০ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার কোনও দল প্রথম ইনিংসে ৫০০র বেশি রান করেও ইনিংসে হারল। এই নিয়ে টানা ৬ টেস্টে হারল পাকিস্তান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টেস্টের তৃতীয় দিন থেকে ব্যাটিং করতে শুরু করে ইংল্যান্ড। মাত্র দেড় দিন ব্যাট করেই স্কোরবোর্ডে ৮২৩ রানের পাহাড় গড়েন অলি পোপরা।
  • আগ্রাসী মেজাজে ব্যাটিং করে ট্রিপল সেঞ্চুরি হাঁকান তিনি। ৩২২ বলে ৩১৭ রান আসে ইংল্যান্ডের তরুণ তুর্কির ব্যাট থেকে।
  • ১০ জন ব্যাটারকে নিয়েই দ্বিতীয় ইনিংসে খেলতে নামে পাকিস্তান। প্রথম ইনিংসে যে দল সাড়ে পাঁচশোর বেশি রান তুলেছিল, দ্বিতীয় ইনিংসে তারাই গুটিয়ে গেল মাত্র ২২০ রানে।
Advertisement