shono
Advertisement
Ricky Ponting

আইপিএলে চূড়ান্ত ব্যর্থ দল! তাঁকেই বিশ্বকাপের সেরা বোলার বেছে নিলেন রিকি পন্টিং

বিশ্বকাপের সবচেয়ে বেশি রান করবেন কে? পন্টিংয়ের মুখে এক অস্ট্রেলীয়র নাম।
Published By: Arpan DasPosted: 07:28 PM May 30, 2024Updated: 08:14 PM May 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর দিন কয়েকের মধ্যেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। বহুপ্রতীক্ষিত আইসিসি ট্রফি জয়ের লক্ষ্যে ৫ জুন মাঠে নামবে টিম ইন্ডিয়া। রোহিত-কোহলিদের ব্যাটিংয়ের পাশাপাশি প্রতিপক্ষের পরীক্ষা নেবেন বুমরাহরা। বিশ্বকাপের বল গড়ানোর আগেই ভারতীয় দলের এক তারকাকে নিয়ে বড় মন্তব্য করলেন রিকি পন্টিং (Ricky Ponting)।

Advertisement

আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের কোচের দায়িত্ব পালন করতে দেখা গিয়েছে তাঁকে। খুব কাছ থেকেই দেখেছেন ভারতীয় ক্রিকেটকে। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েই বিশ্বকাপের সেরা বোলার বেছে নিলেন তিনি। প্রাক্তন অজি অধিনায়কের মতে, টি-টোয়েন্টির মহারণে সেরা বোলার হবেন ভারতের জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। সেই সঙ্গে তাঁর স্বদেশি ক্রিকেটার ট্রেভিস হেডকে তিনি বেছে নিয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ রানস্কোরার হিসেবে।

[আরও পড়ুন: বিদেশি ব্রিগেডে পরিবর্তন! ইউরো কাপকেই পাখির চোখ করছে মোহনবাগান]

কেন সবচেয়ে বেশি উইকেট তুলবেন বুমরাহ? তার কারণও ব্যাখ্যা করেছেন আইপিএলে ঋষভ পন্থদের গুরু। তিনি বলেন, "ও অসাধারণ বোলার। গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ভালো খেলছে। সদ্য দুরন্ত আইপিএল মরশুম শেষ করে ও বিশ্বকাপে এসেছে। সবাই দেখেছি, নতুন বলে ও কী করতে পারে। হাতে সুইং আছে, সিমও খুব ভালো। তবে আইপিএলে ওর ইকোনমি রেট সাত রানেরও কম! উইকেট যেমন তুলতে পারে, তেমনই রান আটকানোর কাজটাও করে। তাই বিশ্বকাপে বুমরাহকেই আমি এগিয়ে রাখব।"

[আরও পড়ুন: ‘বড় ঝুঁকি নিয়ে ফেলেছ’, বিশ্বকাপের আগে রোহিত-দ্রাবিড়কে সতর্ক করলেন প্রাক্তন অজি তারকা]

আইপিএলে ভারতীয় বোলারের দল মুম্বই ইন্ডিয়ান্স শেষ করেছে সবার নিচে। তার মধ্যেই ১৩ ম্যাচে ২০ উইকেট নিয়েছে বুমরাহ। ইকোনমি মাত্র ৬.৪৮। অন্যদিকে পন্টিংয়ের মতে বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবেন হেড। তিনি বলেন, "শেষ কয়েক বছরে ও সর্বোচ্চ মানের ব্যাটিং করেছে। তা সে লাল বলে হোক বা সাদা বলে। ব্যাট হাতে হেড ভয়ডরহীন ক্রিকেট খেলছে।" সদ্যসমাপ্ত আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন অজি ব্যাটার। ১৫ ম্যাচে করেছিলেন ৫৬৭ রান। যদিও প্লে অফ ও ফাইনালে কেকেআরের বিরুদ্ধে তিনি ব্যর্থ হয়েছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর দিন কয়েকের মধ্যেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বহুপ্রতীক্ষিত আইসিসি ট্রফি জয়ের লক্ষ্যে ৫ জুন মাঠে নামবে টিম ইন্ডিয়া।
  • রোহিত-কোহলিদের ব্যাটিংয়ের পাশাপাশি প্রতিপক্ষের পরীক্ষা নেবেন বুমরাহরা।
  • বিশ্বকাপের বল গড়ানোর আগেই ভারতীয় দলের এক তারকাকে নিয়ে বড় মন্তব্য করলেন রিকি পন্টিং।
Advertisement