shono
Advertisement

পর্তুগালের জার্সিতে অনন্য নজির রোনাল্ডোর, টপকে গেলেন পেলেকে

মেসিদের ড্র, রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জনে তৈরি হল অনিশ্চয়তা। The post পর্তুগালের জার্সিতে অনন্য নজির রোনাল্ডোর, টপকে গেলেন পেলেকে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:27 PM Sep 01, 2017Updated: 02:49 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ ম্যাচ নির্বাসিত থাকায় নিজের ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে পারছেন না। কিন্তু দেশের জার্সিতে নামতে তো কোনও নিষেধাজ্ঞা নেই। তাই সেখানেই বৃহস্পতিবার আগুন ঝরালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর সেই তাপে পুড়ে গেল ফারো আইল্যান্ড। রোনাল্ডোর হ্যাটট্রিকে ভর করে বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে অনামী দেশটিকে ৫-১ গোলে হারাল পর্তুগাল। বাকি দুটি গোল করেন উইলিয়াম কার্ভালহো এবং নেলসন ওলিভেরা।

Advertisement

[এবার সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশি সমর্থকদের রোষের মুখে শচীন]

এদিকে, এদিন নিজের হ্যাটট্রিকের সৌজন্যে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে টপকে গেলেন রোনাল্ডো। দেশের হয়ে বর্তমানে তাঁর গোলসংখ্যা ৭৯। দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন সি আর সেভেন। সমসংখ্যক গোল করায় তালিকায় রোনাল্ডোর পাশেই রয়েছেন গডফ্রে চিতালু। আর রিয়াল মহাতারকার সামনে রয়েছেন শুধু ইরানের আলি দাই (১০৯), হাঙ্গেরির ফ্র্যাঙ্ক পুসকাস (৮৪) এবং জাপানের কুনিশিগে কামামোতো (৮০)। এছাড়া ১৪টি গোল করে সি আর সেভেন ছুঁয়েছেন প্রিড্র্যাগ মিজাটোভিচের রেকর্ড। ১৯৯৮ ফিফা কোয়ালিফায়ারে এতগুলি গোল করেছিলেন তিনি। ক্রীড়ামহলের মতে, ৩২ বছর বয়সি রোনাল্ডো এই বিধ্বংসী ফর্ম ধরে রাখলে আগামিদিনে এই রেকর্ডগুলিও ভেঙে ফেলবেন।

অন্যদিকে, রোনাল্ডোর আগুনে ফর্মের দিনে যেন ম্রিয়মান রইলেন তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খেলবে কি না, সেই উত্তরের জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। কারণ উরুগুয়ের সঙ্গে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ড্র করলেন লিওনেল মেসিরা। রেজাল্ট ০-০। যার ফলে উরুগুয়ে ধুঁকতে ধুঁকতে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণের রাস্তা প্রায় পাকা করে ফেললেও, লিগ টেবলের পাঁচে থাকা আর্জেন্টিনাকে খেলতে হতে পারে প্লে অফ ম্যাচ। এবং সেটা হলে, সেখানে জিততেই হবে আকাশি-সাদা বাহিনীকে।

[পথচারীর সঙ্গে প্রবল হাতাহাতিতে জড়িয়ে বিতর্কে এই ভারতীয় ক্রিকেটার]

এদিন উরুগুয়েকে হারালেই আর্জেন্টিনা প্রথম চারে ঢুকে পড়ত। কিন্তু সেই সুযোগ জর্জ সাম্পাওলির ছেলেরা নিতে ব্যর্থ। ড্র করায় চিলি ও আর্জেন্টিনার পয়েন্ট এক হলেও, গোল পার্থক্যে ভাল জায়গায় রয়েছে চিলি। তাই এখনও পর্যন্ত প্রথম চারে থাকছে তারাই। পাঁচে থাকায় আর্জেন্টিনাকে খেলতে হতে পারে ইন্টার কনফেডারেশন প্লে-অফ। তবে এখনও আর্জেন্টিনার ম্যাচ বাকি রয়েছে। ইকুয়েডরের বিরুদ্ধে। উরুগুয়েকে খেলতে হবে বলিভিয়ার সঙ্গে। চিলির বিরুদ্ধে নামবে ব্রাজিল। ম্যাচ শেষে সাম্পাওলি তাই রীতিমতো হতাশ। কারণ খেলার রাশ নিজেদের হাতে রাখলেও প্রচুর গোলের সহজ সুযোগ নষ্ট করলেন আর্জেন্টাইনরা। এদিকে, গ্রুপ শীর্ষে থেকেই ২০১৮ বিশ্বকাপের মূলপর্বে গেল ব্রাজিল। ভারতীয় সময় শুক্রবার সকালে তারা পাওলিনহো এবং কুটিনহোর গোলে ২-০ ব্যবধানে হারাল ইকুয়েডরকে। এই জয়ের ফলে দক্ষিণ আমেরিকা গ্রুপে দ্বিতীয় স্থানে থাকা কলম্বিয়ার থেকে ১১ পয়েন্ট বেশি পেয়েছে ব্রাজিল। ১৫ ম্যাচে তাদের সংগ্রহ ৩৬ পয়েন্ট। কলম্বিয়া সমসংখ্যক ম্যাচে পেয়েছে ২৫ পয়েন্ট।

[OMG! ম্যাচ চলাকালীনই একে-অপরকে চুমু খেলেন দুই যুবক]

The post পর্তুগালের জার্সিতে অনন্য নজির রোনাল্ডোর, টপকে গেলেন পেলেকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার