shono
Advertisement

অশান্তি চলাকালীন ‘নিষ্ক্রিয়তা’র জের! দিল্লির পুলিশ কমিশনার বদল

নতুন কমিশনার হচ্ছেন এস এন শ্রীবাস্তব। The post অশান্তি চলাকালীন ‘নিষ্ক্রিয়তা’র জের! দিল্লির পুলিশ কমিশনার বদল appeared first on Sangbad Pratidin.
Posted: 11:46 AM Feb 28, 2020Updated: 11:46 AM Feb 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ৭২ ঘণ্টার অশান্তিতে দিল্লিতে কাঠগড়ায় পুলিশ। রাষ্ট্রসংঘ থেকে বিশিষ্টজন, বিরোধী নেতৃত্ব থেকে আমজনতা, সকলেই দিল্লি পুলিশের বিরুদ্ধে ‘নিষ্ক্রিয়তা’র অভিযোগ এনেছেন। এমন পরিস্থিতিতে দিল্লিতে নতুন পুলিশ কমিশনার পদে রদবদল করা হল। রাজধানীর নতুন পুলিশ কমিশনার হলেন এস এন শ্রীবাস্তব। দিন কয়েক আগেই তাঁকে রাজধানীর স্পেশাল কমিশনার(আইন শৃঙ্খলা) পদে নিয়োগ করা হয়েছিল।

Advertisement

[আরও পড়ুন :  দিল্লি হিংসায় এখনও অধরা বন্দুকবাজ শাহরুখ! দাবি পুলিশ আধিকারিকদের]

বর্তমানে দিল্লির পুলিশ কমিশনার পদে রয়েছেন অমূল্য পট্টনায়েক। শনিবার তিনি অবসর নেবেন বলে খবর। কেন্দ্রের তরফে আগ আগেই তাঁর কর্মজীবনের মেয়াদ একমাস বাড়ানো হয়েছিল। যা আগামিকাল শেষ হচ্ছে। ওয়াকিবহাল মহল সূত্রে খবর, উত্তর পূর্ব দিল্লিতে অশান্তি চলাকালীন অমূল্য পট্টনায়েকের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। ফলে তাঁর কর্মজীবনের মেয়াদ আর বাড়াল না কেন্দ্র। বরং তাঁর বদলে এস এন শ্রীবাস্তবকে দিল্লির কমিশনার পদের দায়িত্ব দেওয়া হল।

[আরও পড়ুন :  দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করবেন না, দিল্লি হিংসায় আমেরিকাকে কড়া বার্তা ভারতের]

জানা গিয়েছে, এস এন শ্রীবাস্তব অরুণাচল প্রদেশ-গোয়া-মিজোরাম এবং কেন্দ্রশাসিত অঞ্চল (AGMUT)-এর ১৯৮৫-এর ব্যাচের ক্যাডার। এর আগে তিনি CRPF-এর দায়িত্বে ছিলেন। দিন কয়েক আগে তাঁকে দিল্লি পুলিশের বিশেষ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়। অশান্ত দিল্লিকে ঠান্ডা করতে মাঠে নামতে হয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকেও। উপদ্রুত এলাকায় গিয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে তিনিও বুঝতে পারেন পুলিশের ভূমিকা নিয়ে দিল্লির মানুষের মনে ক্ষোভ রয়েছে। তাঁরা পুলিশকে বিশ্বাস করতে পারছে না। এমনকী কমিশনারের ভূমিকা নিয়েও ক্ষুব্ধ উত্তর-পূর্ব দিল্লির বাসিন্দারা। এ প্রসঙ্গে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অজিত দোভাল জানিয়েছিলেন, “অশান্তি চলাকালীন দিল্লির মানুষ পুলিশের উপর বিশ্বাস রাখতে পারছিলেন না। যে কোনও কারণেই হোক দিল্লি পুলিশ কমিশনারের ভামূর্তিও ইতিবাচক নয়। দিল্লিতে দ্রুত নতুন পুলিশ কমিশনার নিয়োগ করা হবে।” এরপর যে কমিশনারকে বদল করা হবে সে একপ্রকার নিশ্চিত ছিলেন সকলেই। এরপর এই পদে রদবদল শুধুমাত্র সময়ের অপেক্ষা ছিল। প্রসঙ্গত, অশান্তি চলাকালীন আরও চার IPS আধিকারিককে বদলি করা হয়েছিল।

The post অশান্তি চলাকালীন ‘নিষ্ক্রিয়তা’র জের! দিল্লির পুলিশ কমিশনার বদল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement