shono
Advertisement

মরণবাঁচন ম্যাচের আগে মেসিদের পরামর্শ দিতে এবার আসরে মারাদোনা

'বাচ্চাটা ঠিক লিডার নয়, কী করতে হবে আমি জানি'- মেসির পাশেই ফুটবলের বরপুত্র । The post মরণবাঁচন ম্যাচের আগে মেসিদের পরামর্শ দিতে এবার আসরে মারাদোনা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:28 AM Jun 24, 2018Updated: 08:58 AM Jun 24, 2018

স্টাফ রিপোর্টার : মেসির সংসারে ঢুকতে চান মারাদোনা!  শুধু এহেন অভিনব ইচ্ছেপ্রকাশ করেই ক্ষান্ত হননি মারাদোনা। আরজি জানিয়েছেন, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ট্রেনিং সেশনে প্রবেশ করার। কী উদ্দেশ্যে জর্জ সাম্পাওলির প্র‌্যাকটিসে আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক সশরীরে থাকতে চান সেটাও সাফ বলে দিয়েছেন স্বয়ং। দিয়েগো মারাদোনার মনে হচ্ছে, ক্রোয়েশিয়ার কাছে তিন গোল খাওয়ার পর লিওনেল মেসির দলে সাম্পাওলি নিয়ে যে গৃহযুদ্ধ লেগেছে তাতে মলমের কাজ করতে পারেন তিনি। আর্জেন্টিনা শিবিরে কোচ-ফুটবলারে তীব্র মনোমালিন্য নাকি এই মুহূর্তে মারাদোনাই মেটাতে পারবেন!
মেসির টিমকে পেপটক দিতে চান মারাদোনা। মরণবাঁচন নাইজেরিয়া ম্যাচের আগে মেসি-আগুয়েরো-মাসচেরানোদের মানসিক ভাবে চাঙ্গা করে তুলতে আর্জেন্টিনা টিমের সঙ্গে তাঁকে যেন কথা বলার অনুমতি দেওয়া হয় এই মর্মে মারাদোনা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কাছে আরজি জানিয়েছেন।

Advertisement

[  ফের নিজেদের জাত চেনাল জার্মানি, সুইডিশদের হারিয়ে স্বস্তির জয় মুলারদের ]

মজার ব্যাপার, একইসঙ্গে আর্জেন্টিনা কোচ সাম্পাওলিকে একহাত নিয়েছেন মারাদোনা। বিশ্বকাপে প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে মেসিরা ড্র করা ইস্তক যেরকম নিন্দেমন্দ তিনি গত ক’দিন ধরেই করে চলেছেন আর্জেন্টিনা কোচের। এ দিন মারাদোনা বলেছেন, “একগাদা কম্পিউটার, ড্রোন আর চোদ্দোটা সহকারী কোচ দিয়ে সাম্পাওলির সমস্যার সুরাহা হবে না। তার জন্য ওর নিজের মাথা খাটাতে হবে। নিজের সমস্যা নিজেই মাথা খাটিয়ে সমাধান করতে হয়।”  রাশিয়ায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ থেকে মারাদোনাকে ভিআইপি গ্যালারিতে মেসিদের জন্য গলা ফাটাতে দেখা গিয়েছে। এই তিনি মহানন্দে মেসির জার্সিতে চুমু খাচ্ছেন। তো আবার নিজের দেশকে তিন গোলে হারতে দেখে কাঁদছেন! বিশ্বকাপে গ্রুপ থেকেই আর্জেন্টিনার লজ্জার বিদায় আটকাতে আগামী মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে মেসিদের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতেই হবে। সঙ্গে তাকিয়ে থাকতে হবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের রেজাল্টের দিকে। যে সেন্ট পিটার্সবার্গে আগের দিনই আর্জেন্টিনার চিরশত্রু ব্রাজিল দু’গোলে জিতে চেনা ব্রাজিল হয়ে উঠেছে।

[  এবার শহরবাসীকে সতর্ক করতে আসরে মেসি, অভিনব প্রয়াস কলকাতা পুলিশের ]

শুক্রবার নেমারদের জয়ের পরের সকালেই সেন্ট পিটার্সবার্গে পা পড়েছে মেসিদের। ক্রোয়েশিয়া ম্যাচের মহাধাক্কার পর শনিবারই প্রথম মাঠে নেমে ট্রেনিং করেন লিওনেল মেসি। এমতাবস্থায় মারাদোনার মন্তব্য, “আমি যখনই আর্জেন্টিনার জার্সি গায়ে চড়িয়েছি, নিজের জীবন বাজি রেখে খেলেছি। সিমিওনে, রেনন্দো, রুজেরি, ক্যানিজিয়া, ফিলোল, লুকে, গালেগোর মতো লেজেন্ডরাও ঠিক তাই করত। কেউ এমন হাবভাব করো না যে, একাই কাপ জিতবে। লিও যেমন ভাল খেলে তেমনই খেলেছে। কিন্তু ওর পক্ষে সতীর্থদের সমস্যার সমাধান করা কঠিন। বাচ্চাটা ঠিক লিডার নয়। আমি জানি এই সময় কী করতে হয়। সেজন্যই আমি প্লেয়ারদের সঙ্গে কথা বলতে চাই। আর্জেন্টিনার জার্সি গায়ে দেওয়ার মানেটা ঠিক কী সেটা এই দলের সবাইকে বুঝিয়ে দেব আমি।” মেসি-মারাদোনা জুটি ২০১০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকায় দেখা গিয়েছিল। যখন আর্জেন্টিনা কোচ ছিলেন মারাদোনা। রাশিয়ায় কি আড়ালে সেই মহাজুটি গড়ে উঠবে?

The post মরণবাঁচন ম্যাচের আগে মেসিদের পরামর্শ দিতে এবার আসরে মারাদোনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার