shono
Advertisement

চলবে নন-ইন্টারলকিংয়ের কাজ, আগামী সপ্তাহে বাতিল বহু ট্রেন, দেখে নিন তালিকা

লোকালের পাশাপাশি বাতিল হচ্ছে একাধিক এক্সপ্রেস ট্রেনও।
Posted: 09:05 PM Apr 14, 2023Updated: 09:11 PM Apr 14, 2023

সুব্রত বিশ্বাস: ফের লাইনে একাধিক কাজের জন্য আগামী সপ্তাহে বাতিল হচ্ছে একাধিক ট্রেন। নন-ইন্টারলকিং কাজের পর আপ কমন লুপ লাইনে ট্রেন চলাচল সম্ভব না হওয়ায় হাওড়া-চন্দনপুর শাখা আগামী ১৬ এপ্রিল থেকে ২৩ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকলে লোকাল ট্রেন চলাচল। এছাড়াও হাওড়া-খগড়পুর লাইনে বাতিল হতে চলেছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেন।

Advertisement

হাওড়া থেকে ট্রেন নম্বর ৩৬০২১, ৩৬০৩৫ ও ৩৬০৩৭ এবং চন্দনপুর থেকে ৩৬০৩২, ৩৬০৩৪, ৩৬০৩৬, ৩৬০৩৮ নম্বর ট্রেনগুলি ১৬ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত চলবে না। এদিকে খগড়পুর ডিভিশনের প্রি নন-ইন্টারলকিং কাজের জন্য ১৬ থেকে ১৮ এপ্রিল এবং নন-ইন্টারলকিং কাজের জন্য ১৯ ও ২০ এপ্রিল বেশ কিছু ট্রেন চলবে না। ১৭ এপ্রিল হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস, ১৭ ও ২০ এপ্রিল হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, ১৮, ১৯ ও ২০ এপ্রিল ভদ্রক-হাওড়া এক্সপ্রেসের মতো একগুচ্ছ ট্রেন বাতিল করা হয়েছে।

[আরও পড়ুন: দণ্ডি কাণ্ডে এখনও অধরা মূল অভিযুক্ত, প্রতিবাদে আগামী সপ্তাহে রাজ্যজুড়ে বন্‌ধ আদিবাসী সংগঠনের]

আবার পূর্বস্থলী ও কাটোয়া স্টেশনের মাঝে রেললাইন রক্ষণাবেক্ষণের কাজের জন্য ১৫ এপ্রিল থেকে ২২ মে ট্রেন চলাচল খানিকটা ব্যাহত হতে পারে। রেলের তরফে জানানো হয়েছে, বৃহস্পতি ও রবিবার বাদ দিয়ে সকালে ১১টা ৪৫ মিনিট থেকে বেলা ৩টে ৪৫ মিনিট পর্যন্ত এই শাখায় ট্রেন চলাচল নিয়ন্ত্রণে থাকবে। এক্ষেত্রে ব্যান্ডেল-কাটোয়া (৩৭৭৪৯), কাটোয়া-ব্যান্ডেল (৩৭৭৪৮) এবং কাটোয়া-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই হাওড়া ও শিয়ালদহের একাধিক শাখায় নন-ইন্টারলকিংয়ের কাজ চলায় ভোগান্তির শিকার হয়েছিলেন যাত্রীরা। এবারও অনেকগুলি দিন তাঁদের সমস্যায় পড়তে হবে।

[আরও পড়ুন: ‘মমতার হিটলারি শাসন চলবে না, বিজেপি পিসি-ভাইপোকে উৎখাত করবেই’, হুঙ্কার অমিত শাহের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement