shono
Advertisement

নির্বাচনের ঠিক আগেই মেঘালয়ে উদ্ধার হিসাব বহির্ভূত প্রায় ৯ লক্ষ টাকা! ছড়াল চাঞ্চল্য

৮ হাজার টাকার অ্যালকোহলও উদ্ধার করা হয়েছে।
Posted: 11:43 AM Jan 28, 2023Updated: 11:43 AM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর দেশের ৯ রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly Election)। এর মধ্যে অন্যতম মেঘালয়। আর মাসখানেকের মধ্যেই সেখানে ভোট। এই পরিস্থিতিতে শুক্রবার রাজ্যের পশ্চিম গারো অঞ্চল থেকে প্রায় ৯ লক্ষ টাকা নগদ ও মদ উদ্ধার করা হয়েছে বলে মুখ্য নির্বাচন আধিকারিক এফ আর খারকোঙ্গর জানিয়েছেন।

Advertisement

৬০ সদস্যের মেঘালয় বিধানসভার নির্বাচন হওয়ার কথা ২৭ ফেব্রুয়ারি। এই পরিস্থিতিতে রাজ্যে চালু রয়েছে মডেল কোড অফ কনডাক্ট তথা নির্বাচনী আচরণবিধি। আর তা চালু হতে না হতেই এই আটকে ঘটনা ঘটল। এপ্রসঙ্গে খারকোঙ্গর সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ”হিসাব বহির্ভূত ৮.৯৬ লক্ষ টাকা ও ৮ হাজার টাকার অ্যালকোহল আটক করা হয়েছে পশ্চিম গারো হিলস জেলা থেকে।” সেই সঙ্গে তাঁর দাবি, বিধি চালু হওয়ার পর থেকে এযাবৎ ২৯ লক্ষ টাকা আটক হয়েছে মেঘালয়ে।

[আরও পড়ুন: ‘রামচন্দ্র এখন রাষ্ট্রনেতা’, মোদিকে রামের সঙ্গে তুলনা করে কটাক্ষের শিকার শিশির অধিকারী]

এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, এক ব্যক্তির কাছ থেকে টাকা ও মদ উদ্ধার করা হয়েছে। তিনি অসম থেকে গাড়ি চালিয়ে মেঘালয়ে আসছিলেন। আটক করার পর ওই অর্থ ও অ্যালকোহল সংক্রান্ত কোনও বৈধ নথি তিনি দেখাতে পারেননি। জানা যাচ্ছে, অন্তত ৩৪টি বিধানসভা কেন্দ্রে এই ধরনের ঘটনার আশঙ্কা রয়েছে। তাই ফ্লাইং স্কোয়াড বরাদ্দ করা হয়েছে। তারা সর্বত্র ঘুরে পরিস্থিতির উপরে কড়া নজরদারি চালাচ্ছেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, বছরের শুরুতেই ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডের ভোট। কয়েকদিন আগেই একযোগে তিন রাজ্যের ভোটের দিনক্ষণ ঘোষণা করে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। তারপর থেকেই সেখানে লাগু হয়ে যায় নির্বাচনী বিধি। মেঘালয়ে নির্বাচন আগামী ২৭ ফেব্রুয়ারি। ফলপ্রকাশ ২ মার্চ। তিনটি রাজ্যেই ভোট করানো হবে কেন্দ্রীয় বাহিনী দিয়ে।

[আরও পড়ুন: ‘লাদাখে গণতন্ত্র নেই, আমাকে গৃহবন্দি করা হয়েছে’, বিস্ফোরক দাবি সোনম ওয়াংচুকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement