shono
Advertisement

ফের মাথাব্যথা বাড়াচ্ছেন মাস্ক, এবার টুইটারে খবর পড়তে গেলেও গুনতে হবে টাকা!

ঠিক কী জানালেন টুইটার সিইও?
Posted: 07:44 PM Apr 30, 2023Updated: 09:44 PM Apr 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও ব্লু টিক তো কখনও লোগো বদল, হামেশাই শিরোনামে টুইটার। এবারও তার ব্যতিক্রম হল না। আরও একবার এলন মাস্কের নতুন পরিকল্পনার কথা সামনে এল। যা নিঃসন্দেহে নতুন করে মাথাব্যথার কারণ হতে পারে ইউজারদের জন্য। শোনা যাচ্ছে, এবার নাকি টুইটার থেকে খবর পড়তে ইউজারদের গুনতে হবে টাকা!

Advertisement

সম্প্রতি রাতারাতি সেলেব এবং বিশিষ্টজনকে পেজ থেকে উধাও হয়েছিল ব্লু টিক। টুইটার (Twitter) পেজে সেই ব্লু টিক ফিরে পেতে পাওয়ার জন্য গাঁটের কড়ি খরচ করতে হয়েছে ইউজারদের। এই ব্লু টিক ধরে রাখতে আবার তাঁদের প্রতি মাসেই এখন থেকে এর জন্য খরচ করতে হবে। কিন্তু এ তো গেল বিশেষ অ্যাকাউন্টগুলির বিষয়। কিন্তু এবার সাধারণ ইউজারদেরও খারাপ খবর দিলেন মাস্ক। এবার নাকি টুইটার থেকে কোনও সংবাদমাধ্যমের লিংকে ক্লিক করে সেই খবর পড়তে গেলে টাকা দিতে হবে ইউজারদের।

[আরও পড়ুন: রেড কার্পেট পেতে অপেক্ষায় ‘বিদ্রোহী’ বিধায়ক করিম চৌধুরী, গেলেনই না অভিষেক বন্দ্যোপাধ্যায়!]

সংবাদমাধ্যমগুলি যাতে টুইটার থেকে আয় করতে পারে, সেই জন্যই নাকি মাস্ক (Elon Musk) এমন সিদ্ধান্ত নিয়েছেন। সব ঠিকঠাক থাকলে আগামী মাস থেকেই খবর পড়ার জন্য ইউজারদের অর্থ খরচ হবে। টেক বিলিয়নিয়র মাস্ক জানিয়ে দিয়েছেন, “পরের মাস থেকেই শুরু হচ্ছে। সংবাদমাধ্যমগুলি তাদের খবর পড়ানোর জন্য ইউজারদের থেকে টাকা নিতে পারবে। প্রতিটা আর্টিক্যালে প্রতিটা ক্লিক অনুযায়ী ধার্য হবে সেই অর্থ।” এক্ষেত্রে যাঁরা মাসিক সাবস্ক্রিপশন নেবেন, তাঁদের খরচ কম হবে। নাহলে খরচ বাড়বে। অর্থাৎ OTT প্ল্যাটফর্মগুলিতে কোনও শো দেখার জন্য যেমন খরচ করতে হয়, তেমনই টুইটারে খবর পড়তেও এবার থেকে টাকা দিতে হবে বলেই খবর।

উল্লেখ্য, টুইটার কেনার জন্য বিরাট অঙ্কের অর্থ ঋণ নিয়েছিলেন এলন মাস্ক। অনেকেই তাই দাবি করছেন, সেই টাকা তুলতেই এবার টুইটার ইউজারদের থেকে নানা উপায়ে আয় করতে চাইছেন মার্কিন সিইও।

[আরও পড়ুন: ‘এনকাউন্টার’ এড়াতে নিজের উপর নিজেই হামলার ছক কষেছিলেন আতিক, দাবি যোগীর পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement