shono
Advertisement

‘বাস-ট্রেন জ্বালানোর অধিকার কে দিয়েছে ওদের?’, CAA’র সমর্থন করে সমালোচিত কঙ্গনা

কঙ্গনাকে পালটা দিয়ে কী বললেন দিল্লি উপ-মুখ্যমন্ত্রী মনীশ শিশোদিয়া? The post ‘বাস-ট্রেন জ্বালানোর অধিকার কে দিয়েছে ওদের?’, CAA’র সমর্থন করে সমালোচিত কঙ্গনা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:56 PM Dec 24, 2019Updated: 04:07 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব সংশোধিত আইনের  (Citizenship Amendments Act) প্রতিবাদে একদিকে যখন গোটা দেশ উত্তাল, বলিউট তারকারাও সুর চড়িয়েছেন মোদি সরকারের বিরুদ্ধে। তবে স্রোতে গা না ভাসিয়ে একেবারে অন্য পথে হাঁটলেন কঙ্গনা রানাউত। বিক্ষোভকারীদের কটাক্ষ করে প্রশ্ন তুললেন, “বাস-ট্রেন জ্বালানোর অধিকার কে দিয়েছে ওঁদের?” কঙ্গনার CAA সমর্থনের মন্তব্যের পালটাও দিলেন দিল্লি উপ-মুখ্যমন্ত্রী মনীশ শিশোদিয়া।

Advertisement

সোমবার মুক্তি পেয়েছে কঙ্গনা রানাউত অভিনীত ‘পাঙ্গা’। নারী ক্ষমতায়ন নিয়ে প্রশ্ন তোলা যে ছবির কেন্দ্রীয় চরিত্রে একজন কবাডি খেলায়াড়ের ভূমিকায় অভিনয় করেছেন কঙ্গনা। সেই ট্রেলার লঞ্চ অনুষ্ঠানের মঞ্চ থেকেই CAA (Citizenship Amendments Act) বিরোধীদের একহাত নিলেন কঙ্গনা। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বললেন, “নাগরিকত্ব সংশোধিত আইনের  (Citizenship Amendments Act) বিরুদ্ধে প্রতিবাদের নামে যে দেশজোড়া বিক্ষোভ চলছে, তা মোটেই সমর্থনযোগ্য নয়। ভারতবর্ষে এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা দরিদ্রের সঙ্গে লড়াই করে বেঁচে রয়েছেন। অপুষ্টিতে ভুগছেন। দেশের যা জনসংখ্যা, তার ৩-৪ শতাংশ ট্যাক্স দেন। বাকিরা ওদের উপর নির্ভরশীল। তো কে অধিকার দিয়েছে ওঁদের, বাস জ্বালাতে, ট্রেন পোড়াতে? এক একটি বাসের দাম প্রায় ৭০ থেকে ৮০ লক্ষ টাকা। তাই বাস ভাঙচুর করে, ট্রেন পুড়িয়ে কোনও লাভ নেই। বরং ক্ষতি হচ্ছে সরকারী সম্পত্তির।” সোমবার অনুষ্ঠানে এমনভাবেই গর্জে ওঠেন অভিনেত্রী কঙ্গনা রানাউত।

[আরও পড়ুন: মোদি বিরোধী মন্তব্যের জের! এবার CBI-এর নজরে অনুরাগ কাশ্যপ ]

পাশাপাশি কঙ্গনা আরও বলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের নামে যেভাবে প্রতিদিন বিক্ষোভ হচ্ছে রাস্তাঘাটে, তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সময় এসেছে এবার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দ্রুত এর সমাধান করতে হবে বলেও মন্তব্য করেন কঙ্গনা। তবে কঙ্গনার CAA সমর্থনের মন্তব্যের পালটা দিলেন দিল্লি উপ-মুখ্যমন্ত্রী মনীশ শিশোদিয়া। কঙ্গনাকে একহাত নিয়ে মনীশ টুইট করেন, “সামান্য নুন কিনতে গেলেও দেশের দিন আনা দিন খাওয়া শ্রমিকরা ট্যাক্স দেন। এমনকী, সিনেমা দেখতে গিয়েও ওদের ট্যাক্স দিতে হয়। যা থেকেই আয় করেন অভিনেতা-অভিনেত্রীরা।” 

[আরও পড়ুন: মোদি বিরোধী মন্তব্যের জের! এবার CBI-এর নজরে অনুরাগ কাশ্যপ ]

নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendments Bill) প্রতিবাদে দিল্লির পাশাপাশি দেশের বাণিজ্যনগরী মুম্বইও উত্তাল। আমআদমির সঙ্গে ক্রান্তি ময়দানে জমায়েত হয়েছিলেন বলিউড তারাকারও। CAA ও NRC’র প্রতিবাদে পথে নামেন রাহুল বোস, সুশান্ত সিং, ফারহান আখতার, হুমা কুরেশি, স্বরা ভাস্কর, জোয়া আখতার, রাকেশ ওমপ্রকাশ মেহেরা-সহ আরও অনেকে। মিছিলের পুরোভাগে বলিউড তারকারা। এযাবৎকাল হয়তো গোটা দেশ বলিউড তারকাদের এরকম প্রতিবাদ দেখেনি। তবে কঙ্গনা স্রোতে গা না ভাসিয়ে বরাবরের মতো এবারও গেরুয়া সমর্থনে তোপ দাগেন বিরোধীদের উপর।

The post ‘বাস-ট্রেন জ্বালানোর অধিকার কে দিয়েছে ওদের?’, CAA’র সমর্থন করে সমালোচিত কঙ্গনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement