shono
Advertisement

মির্চিতে শেষ শো! কেন রেডিওকে বিদায়? জানালেন RJ সোমক

শুক্রবার বিকেল ৪টেয় রেডিও মির্চিতে শেষবারের মতো শুনতে পাবেন সোমক ঘোষের কণ্ঠ।
Posted: 03:15 PM May 26, 2023Updated: 06:46 PM May 26, 2023

সন্দীপ্তা ভঞ্জ: ফের পড়ল রেডিও মির্চির উইকেট! মীর আফসার আলির পথে হেঁটেই মির্চি ছাড়লেন সোমক ঘোষ। ফেসবুকে সেই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার পর থেকেই অনুরাগীদের মাঝে ঝড় বয়ে গিয়েছে। মন খারাপ সোমকের ভক্তকূলের। এমনকী একাধিক অনুরাগীদের তরফে এও প্রশ্ন উঠেছে যে, কেন বারবার রেডিও মির্চি ছেড়ে চলে যাচ্ছেন একের পর এক প্রিয় RJ-রা?

Advertisement

আজ, শুক্রবার বিকেল ৪টেয় রেডিও মির্চিতে শেষবারের মতো শো করছেন সোমক ঘোষ। সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আসলে রেডিও জকি হিসেবে কলকাতা শহরে যা কিছু করার ছিল, সব অভিজ্ঞতাই হয়ে গিয়েছে। তাই নতুন শুরুর জন্য মির্চি ছাড়লাম। আগামী দু’-তিন মাস কেরিয়ারগ্রাফ কতটা ওঠা-নামা করবে, সেটা এখনই বলা খুব মুশকিল! তবে অনুরাগীরা নিরাশ হবেন না। তাঁদের সঙ্গে সোশ্যাল মিডিয়ার সুবাদে যোগাযোগ থাকছেই। বলা যেতে পারে, জীবনে আরও অভিজ্ঞতা সঞ্চয়ের জন্যই এই সিদ্ধান্ত।”

[আরও পড়ুন: ‘কাশ্মীরের থেকেও ভয়ঙ্কর পরিস্থিতি বাংলায়!’ মুক্তি পেল ‘দ্য ডায়রি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির ট্রেলার]

তবে অনুরাগীরা এফএম-এ সোমকের কণ্ঠ মিস করলেও রুপোলি পর্দায় তাঁকে দেখতে পাবেন। এপ্রসঙ্গে তিনি জানালেন, “ইতিমধ্যেই দু’-তিনজন পরিচালকের সঙ্গে নতুন কাজের কথা হয়েছে। সেটা আমার একটা আলাদা সত্ত্বা। যেরকম সুযোগ পাব, সেভাবেই এগিয়ে নিয়ে যাব অভিনেতা সোমক ঘোষকে। তবে পরবর্তী পরিকল্পনা নিয়ে এখনই বিশদে কিছু ভাঙতে চাইছি না। ওটা সারপ্রাইজ থাক!” উল্লেখ্য, পর্দায় ‘একেনবাবু’ ফ্র্যাঞ্চাইজির ছবিতে ইতিমধ্যেই মন কেড়েছেন তিনি।

সম্প্রতি, সোমক একটা ফেসবুক পোস্ট করেন। মির্চির প্রথম দিনের স্মৃতিচারণা করে সোমক লেখেন, “রেডিও মির্চিতে দুপুরবেলার শো দিয়ে শুরু। নাম ছিল ‘ হইচই ক্যাফে ‘। দুপুর ২টো থেকে ৫টা। ২০১৪ সালের নভেম্বরে জয়েন করেছিলাম। আর শো পেয়েছিলাম ২০১৫’র জানুয়ারি। কিছু কলেজ কথা, কিছু নতুন গান আর প্রচণ্ড চাপে থাকা একজন আনকোরা RJ। মাঝে মাঝে দিশেহারা লাগত। একদিকে মাইক, এক হাতে সাউন্ড মিক্সার, অন্য হাতে শ্রোতার কল বা মেসেজ। ১ ২ সেকেন্ডের গ্যাপ মনে হতো যেন ১ ঘণ্টা।”

[আরও পড়ুন: ‘করণের পরিবারে আমার অর্ধাঙ্গিনী’, ‘রকি অউর রানি’র পোস্টারে চূর্ণীকে দেখে আপ্লুত কৌশিক]

সোমক জানান, সময়ের সঙ্গে সঙ্গে লাইভ শো করার কাজে তাঁর হাত পেকেছে। ‘সানডে সাসপেন্স-‘এ নানা চরিত্র এসেছে ঝুলিতে। এই সময়ের পরপরই ‘সদাশিব’ করেছিলেন। তারপর একদিন OMG নামে ভিডিও পোস্ট শুরু হয়। তারপর একে একে ‘তোপসে’, আরও ভালো ভালো চরিত্ররা জীবন্ত হয়ে ওঠে সোমকের কণ্ঠে। আজ তিনি শেষবারের মতো শো করে ৯৮.৩ রেডিও মির্চিকে বিদায় জানাবেন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement