‘মেমোরিজ মুভিজ আ্যন্ড ম্যানেজমেন্ট’, কলকাতায় প্রবাসী লেখকের গ্রন্থপ্রকাশ

09:09 PM Nov 13, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহর কলকাতায় এক ছিমছাম অনুষ্ঠানে প্রকাশিত হল ‘ম্যানেজমেন্ট গুরু’ রাজা ভেঙ্কটেশ্বরের প্রথম বই ‘মেমোরিজ মুভিজ আ্যন্ড ম্যানেজমেন্ট’। বলি সিনেমাও ম্যানেজমেন্টের পাঠ্যক্রম হতে পারে, নিজের বইতে অভিনব ভঙ্গিতে তা তুলে ধরেছেন লেখক। ফলে ‘মেমোরিজ মুভিজ আ্যন্ড ম্যানেজমেন্ট’ হয়ে উঠেছে অভিনব এক গ্রন্থ।

Advertisement

আহভা কমিউনিকেশন আয়োজিত গ্রন্থপ্রকাশ অনুষ্ঠান ছিল দক্ষিণ কলকাতার ট্রাইব ক্যাফেতে। যেখানে উপস্থিত ছিলেন প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ব বিপ্লব দাশগুপ্ত। এছাড়াও ছিলেন সাংবাদিক মঞ্জিরা মজুমদার ও লেখক বৈশালী চট্টোপাধ্যায় দত্ত এবং অবশ্যই রাজা রাজা ভেঙ্কটেশ্বর।

 

 

‘মেমোরিজ মুভিজ আ্যন্ড ম্যানেজমেন্ট’ গ্রন্থটিতে ২১টি অমিতাভ বচ্চন অভিনীত ছবি বাছাই করে ম্যানেজমেন্টের প্রেক্ষিতে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করেছেন লেখক। ফলে গ্রন্থটি মনোগ্রাহী হয়ে উঠেছে বলে দাবি প্রকাশকের। একই কথা বলছেন অমিতাভ বচ্চনের ভক্ত ও সিনেমা অনুরাগী লেখকও।

এই শহরেই বেড়ে উঠেছেন রাজা। সেন্ট লরেন্স স্কুলে প্রাথমিক পাঠ। পরে আইআইটিতে উচ্চশিক্ষা। ‘সিটি অফ জয়’ তার গর্বের শহর। বর্তমানে অস্ট্রেলিয়ার সিডনির বাসিন্দা তিনি। পেশায় কেমিক্যাল ইঞ্জিনিয়র। লেখকের বন্ধুবর সাইমন ম্যাকনামারা বলেন, ‘রাজা বিচক্ষণ নেতা।’ ৩০৮ পাতার বই ‘মেমোরিজ মুভিজ আ্যন্ড ম্যানেজমেন্ট’-এর দাম ৭৯৯ টাকা।

Advertisement
Next