shono
Advertisement

মুসলিম নয়, নিশানায় সন্ত্রাসবাদীরা, ‘দ্য কেরালা স্টোরি’নিয়ে মুখ খুললেন বাঙালি পরিচালক

বাস্তবকে ভুলভাবে ফুটিয়ে তোলা হচ্ছে। দাবি কংগ্রেস নেতা শশী থারুরের।
Posted: 06:17 PM May 01, 2023Updated: 06:17 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কেরালা স্টোরি’ ছবির ট্রেলার মুক্তির পরই তুঙ্গে বিতর্ক। ছবিতে মুসলিম সম্প্রদায়কে টার্গেট করার মতো বিস্ফোরক অভিযোগ উঠেছে। এই বিতর্কের মাঝেই এবার ছবি নিয়ে মুখ খুললেন বাঙালি পরিচালক সুদীপ্ত সেন।

Advertisement

আগামী ৫ মে মুক্তি পাবে ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। অভিযোগ, ট্রেলারে দেখানো হয়েছে, কেরল থেকে ৩২ হাজার মহিলা নিখোঁজ হয়ে যান, যাঁরা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। ছবির মাধ্যমে সংঘ পরিবার কেরলের ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে, এমনই অভিযোগ তোলেন কেরলের মুখ্যমন্ত্রীর পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। সেই সঙ্গে কেরল সরকার এবং কংগ্রেসের তরফে ছবিটি সে রাজ্যে নিষিদ্ধ করার দাবিও তোলা হয়েছে। ছবির নির্মাতাদের বিরুদ্ধে তোপ দাগেন কংগ্রেস নেতা শশী থারুরও। বলে দেন, বাস্তবকে ভুলভাবে ফুটিয়ে তোলা হচ্ছে। বাকস্বাধীনতার অপব্যবহার করা হচ্ছে।

[আরও পড়ুন: ধোনির পরে চেন্নাইয়ের ক্যাপ্টেন কে? আক্রম জানিয়ে দিলেন তাঁর পছন্দ]

এসবের মধ্যেই এবার ছবিটির পক্ষে সুর চড়ালেন পরিচালক, প্রযোজক এবং অভিনেতা। তাঁদের দাবি, ছবিতে কেরল কিংবা মুসলিমদের বিরুদ্ধে কোনও প্রসঙ্গ নেই। তাঁদের নিশানায় সন্ত্রাসবাদীরা। এক সাক্ষাৎকারে পরিচালক সুদীপ্ত সেন জানান, “মাসের পর মাস এই বিষয়টি নিয়ে পড়াশোনার পর ছবিটি তৈরি করেছি। কোনও প্রযোজক পাচ্ছিলাম না। নির্যাতিতাদের সঙ্গে কথা বলার পর আমার ধারণা বদলে গিয়েছিল।” প্রযোজক বিপুল শাহ বলেন, “কেরল রাজ্যের বিরুদ্ধে ছবিতে কিছুই দেখানো হয়নি। এখানে টার্গেট জঙ্গিরা, মুসলিমরা নয়। কেরলের মুখ্যমন্ত্রীকে ছবিটা দেখার অনুরোধ জানাচ্ছি।” এবার দেখার এই তীব্র বিতর্কের মধ্যে আদৌ ৫ মে ছবিটি কেরলে মুক্তি পায় কি না।

[আরও পড়ুন: ‘মোদি-শাহ সুরক্ষা দিচ্ছেন, ভয়ের কিছু নেই’, প্রাণনাশের হুমকিতে সলমনকে খোঁচা কঙ্গনার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement