Advertisement

Man vs Wild: ‘ওঁর পায়ে জল লাগতে দিতে চাইনি’, মোদির সঙ্গে মুহূর্ত শেয়ার করলেন বেয়ার গ্রিলস

04:29 PM Feb 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় বছর দেড়েক আগের কথা। বেয়ার গ্রিলসের (Bear Grylls) বিখ্যাত শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এ (Man vs Wild) বিশেষ অতিথি হিসেবে হাজির হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এতদিন পরে সেই শোয়ের অভিজ্ঞতা নিয়ে ফের পোস্ট করতে দেখা গেল বেয়ার গ্রিলসকে। এপিসোডের একটি স্ন্যাপশট শেয়ার করে তিনি জানিয়ে দেন, ছবিটি তাঁর বিশেষ প্রিয়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কিন্তু কেন এই ছবি তাঁর এত প্রিয়? সেকথাও খোলসা করেছেন জনপ্রিয় ব্রিটিশ অ্যাডভেঞ্চারিস্ট। ভেজা শরীরে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে গরম চায়ের কাপ শেয়ার করার ছবিটি পোস্ট করে তিনি লেখেন, ”এই মুহূর্তটা আমায় মনে করিয়ে দেয়, আদিম প্রকৃতি আসলে সাম্যবাদী। শিরোনাম ও মুখোশের আড়ালে আমরা সবাই সমান।”

[আরও পড়ুন: আরও বিপাকে ‘মির্জাপুর’, ওয়েব সিরিজ নির্মাতাদের দ্বিতীয়বার নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট]

সেদিনের স্মৃতিচারণ করতে গিয়ে গ্রিলসের সরস মন্তব্য, ”পিছনের ভেলাটিকে লক্ষ করুন। আমরা দু’জনই যাতে চড়তে পারি, সেভাবেই ওটা বানিয়েছিলাম। কিন্তু উনি ওঠার পর ওটা প্রায় ডুবে যাচ্ছিল। ফলে আমাকে নেমে পড়ে সাঁতরাতে হয়েছিল। আসলে আমি ভারতের সিক্রেট সার্ভিসের কাছে প্রতিজ্ঞা করেছিলাম, ওঁর পায়ে জলও লাগতে দেব না। তবে ব্যাপারটা পুরোপুরি তেমনই ঘটেনি।” গ্রিলস জানিয়েছেন, এই সমস্ত কাহিনিগুলি তিনি নিজের আত্মজীবনী ‘নেভার গিভ আপ’-এ অবশ্যই লিখবেন।

ডিসকভারি চ্যানেলের জনপ্রিয় ওই শোয়ের এপিসোডটি সেই সময় খুবই জনপ্রিয় হয়েছিল। শুটিং হয়েছিল উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে। ভারত ও ব্রিটেন, দুই দেশেই ট্রেন্ডিং হিসেবে চোখের নিমেষে শীর্ষস্থানে পৌঁছে গিয়েছিল ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর ওই বিশেষ পর্ব। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাঁর চা বিক্রেতার সন্তান হিসেবে জীবন শুরু করা ও তারুণ্যের দিনে হিমালয়ের নিবিড় প্রকৃতির সঙ্গে একাত্মতা গড়ে তোলার অভিজ্ঞতা শেয়ার করতে দেখা যায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কৃষক আন্দোলন নিয়ে টুইট করে ট্রোলড লতা মঙ্গেশকর]

কেবল মোদিই নন, অন্যান্য বিশ্বনেতাদেরও নিজের শোয়ে নিয়ে আসতে দেখা গিয়েছে গ্রিলসকে। যাঁদের মধ্যে অন্যতম প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা। আবার অক্ষয় কুমারের মতো বলিউড সেলেবও এসেছিলেন গ্রিলসের অতিথি হয়ে। তবে মোদির সঙ্গে তাঁর অভিজ্ঞতার কথা বিশেষভাবেই মনে রেখেছেন গ্রিলস।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next