shono
Advertisement

লন্ডন মহোৎসবে বঙ্গসম্মেলন, পারফর্ম করবেন দুই বাংলার একঝাঁক শিল্পী

বিশ্ব বাঙালির মিলনমেলা। থাকছে বড় চমক!
Posted: 06:57 PM Mar 15, 2024Updated: 07:07 PM Mar 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবাসী বাঙালিদের একছাদের তলায় নিয়ে আসতে অভিনব উদ্যোগ। আগামী ২০ এবং ২১ এপ্রিল লন্ডনের ওয়েম্বলিতে সত্তাভিস পতিদার সেন্টারে অনুষ্ঠিত হতে চলেছে ‘লন্ডন মহোৎসব’। প্রথমবার এক অভূতপূর্ব আঙ্গিকে সেজে উঠবে দুই দিন ব্যাপী এই মিউজিক্যাল কার্নিভ্যাল। যেখানে পারফর্ম করবেন দুই বাংলার শিল্পীরা।

Advertisement

বাঙালি সংস্কৃতির এই বিশিষ্ট উদযাপনে অংশগ্রহণ করবেন অভিনয় জগতের তারকা, নৃত্যশিল্পী, সঙ্গীতশিল্পী, সাহিত্যিক, নাট্যকার থেকে ফ্যাশন ডিজাইনাররাও। বই, শাড়ি-গয়নার পাশাপাশি রকমারি হস্তশিল্প দ্রব্যও থাকছে। আর ‘লন্ডন মহোৎসব’-এর মূল আকর্ষণ হতে চলেছে বাঙালি খানাপিনা। লন্ডনের এই অনুষ্ঠানে উপস্থিত থাকছেন বাংলার নামী শিল্পোদ্যোগীরাও। দিন দুয়েক ব্যাপী এই অনুষ্ঠানে শিল্পের সঙ্গে বাণিজ্যের এক মেলবন্ধন ঘটতে চলেছে। 

[আরও পড়ুন: নাটকের ভবিষ্যৎ বাঁচাতে মঞ্চে একজোট ভূত-মানুষ, আসছে ‘ছায়াপথের শেষে’]

সম্প্রতি কলকাতার রোয়িং ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে ‘লন্ডন মহোৎসব’-এর উদ্যোক্তারা একত্রিত হয়ে যাবতীয় কর্মসূচীর ঘোষণা করেন। ১৯ এপ্রিল প্রাক সন্ধেয় এক তারকাখচিত আমন্ত্রণমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। যেখানে ‘বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে নিজ নিজ ক্ষেত্রে দিকপালদের। দিন দুই ব্যাপী ‘লন্ডন মহোৎসব’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে উপস্থিত থাকছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। এছাড়াও থাকবেন, লোপামুদ্রা মিত্র, রাঘব চট্টোপাধ্যায়, সুরজিৎ চট্টোপাধ্য়ায়, জয় সরকার, সাহানা বাজপেয়ী, দেবলীনা কুমাররা। নাচ-গান, আড্ডা, বাঙালি রসনায় জমে উঠবে লন্ডন মহোৎসব। টিকিট পাবেন এই লিঙ্কে- www.londonmahotsav.com

[আরও পড়ুন: ‘জাতীয় সম্পদ শ্রীচৈতন্যভাগবত’, বৃন্দাবনদাসের পুঁথি সংরক্ষণের জোরদার দাবি দেনুড়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement