shono
Advertisement

বাজেট পেশের দিন বিধানসভায় ভুয়ো বিধায়ক! গ্রেপ্তার করল হেয়ার স্ট্রিট থানার পুলিশ

কে ওই ব্যক্তি, পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।
Posted: 04:01 PM Feb 15, 2023Updated: 04:16 PM Feb 15, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিধানসভায় রাজ্য বাজেট পেশের দিনই গোলমাল। বাজেট অধিবেশন (Assembly) শুরু হওয়ার ঠিক আগে  নিজেকে বিধায়ক বলে পরিচয় দিয়ে ভিতরে ঢোকার চেষ্টা করেন এক ব্যক্তি। কিন্তু নিরাপত্তারক্ষীরা তাঁর পরিচয়পত্র দেখতে চাওয়ায় তা দেখাতে পারেননি।  তাতেই  তাঁকে বের করে দেওয়া হয়। পরে তাঁকে গ্রেপ্তার করে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। 

Advertisement

জানা গিয়েছে, বুধবার সকালে বাজেট (WB Budget 2023)পেশের জন্য় সকলে যখন জমায়েত হচ্ছিলেন বিধানসভায়, সেসময় ২ নং গেট দিয়ে ঢুকে লবি পর্যন্ত চলে যান তিনি। নিরাপত্তারক্ষীরা তাঁকে পরীক্ষার করার সময় ধরা পড়েন। নাম জানতে চাওয়ায় তিনি একবার বলেন – গজানন বর্মা। আবার বলেন, গজানন বন্দ্যোপাধ্যায়। শেষে তাঁর পরিচয়পত্র দেখাতে বলেন নিরাপত্তাকর্মীরা। কিন্তু তা তিনি দেখাতে পারেননি। তারপর মার্শালকে খবর দেওয়া হয়। ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে হেয়ার স্ট্রিট থানার হাতে তুলে দেওয়া হয়েছে।  কিন্তু ওই ব্যক্তি কে, তা জানার চেষ্টা করছে পুলিশ। 

[আরও পড়ুন: প্রথম বছরে ব্যাপক সাড়া, জমি-বাড়ি রেজিস্ট্রেশনে ছাড়ের মেয়াদ আরও বাড়াল রাজ্য]

সঙ্গত কারণেই বিধানসভায় প্রবেশ বেশ কড়াকড়ি। বিধায়কদেরও উপযুক্ত পরিচয়পত্র দেখিয়ে, একাধিক স্তরে ‘পরীক্ষা’ দেওয়ার পর তবেই মূল গেটে প্রবেশ করতে হয়। আর অধিবেশন চলাকালীন সেই কড়াকড়ি আরও বাড়ে। এসব জানা সত্ত্বেও কীভাবে গজানন নামে ওই ব্যক্তি কীভাবে ঢোকার চেষ্টা করছিলেন, তা ভেবে আশ্চর্য হচ্ছেন অনেকে।  আরও উল্লেখযোগ্য বিষয়, রাজ্যে গজানন নামে কোনও বিধায়কই নেই। সুতরাং, সেই নামটিও তিনি কেন উল্লেখ করছিলেন, তাও সংশয়ের বিষয়। কী লক্ষ্যে তিনি বিধানসভায় ঢোকার চেষ্টা করছিলেন, কী পরিকল্পনা ছিল, পুলিশ তাঁকে জেরা করে সবটা জানতে মরিয়া।

[আরও পড়ুন: লিভ ইন সঙ্গীকে খুন করে গদির ভিতরে দেহ! পালিয়েও শেষরক্ষা হল না অভিযুক্তের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement