shono
Advertisement
Sonam Kapoor

সোনম কাপুরের মতো ফিট থাকতে চান? অভিনেত্রীর নিত্যদিনের ডায়েট চার্ট জানুন

রইল সোনমের চাবুক ফিগারের নেপথ্যের চাবিকাঠি।
Published By: Sandipta BhanjaPosted: 04:36 PM Jul 22, 2024Updated: 04:36 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনম কাপুরের (Sonam Kapoor) মতো 'ফ্যাশনিয়েস্তা' বলিউডে খুব নায়িকাই রয়েছেন। আভিজাত্য আর রুচির মেলবন্ধনে তাঁর সাজপোশাক বরাবরই প্রশংসনীয় এবং নজরকাড়া। ফ্যাশন মিটারেও তিনি সর্বদা শিরোনামেই বিরাজ করেন। সোনমের এই চাবুক ফিগারের নেপথ্যের রহস্য জানেন? অভিনেত্রীর নিত্যদিনের ডায়েটেই রয়েছে তাঁর চাবিকাঠি।

Advertisement

মা হওয়ার পরও ঠিক আগের মতোই গ্ল্যামারাস সোনাম কাপুর। তাঁর গ্ল্যামার, ফিগার এক ইঞ্চিও এদিক-ওদিক হয়নি। কী করে নিজেকে এভাবে ধরে রেখেছেন? সেই রহস্য এবার সোনম নিজেই ফাঁস করলেন। তাঁর রোজকার সিক্রেট ডায়েট চার্টে যা রয়েছে, সেটা যেমন পুষ্টিকর, সুস্বাদু, তেমনই স্বাস্থ্যকর। আর এই ডায়েট চার্ট মেনে চলতে পারলে সোনাম কাপুরের মতো আপনিও তন্বী চেহারা পাবেন।

[আরও পড়ুন: বর্ষায় ত্বকের যত্ন নিন, ম্যাজিকের মতো কাজ করবে এই টিপসগুলো]

সম্প্রতি অভিনেত্রী একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তাঁর সারাদিনের ডায়েট প্ল্যান দেখিয়েছেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, সকাল ৬টা নাগাদ ঘুম থেকে ওঠেন অভিনেত্রী। উঠেই এক গ্লাস গরম জলের সঙ্গে লেবুর রস মিশিয়ে খান। এই পানীয় প্রতিদিন খেলে যেমন হজম বাড়ে, তেমন ডিহাইড্রেশন হয় না। এরপর ওট মিল্ক, কোলাজেন এবং এক চামচ চকলেট দিয়ে কফি তৈরি করেন, যাকে কিনা কোলাজেন কফি বলা হয়। সেটা পান করেন। সকাল পৌনে ৭টা নাগাদ রাতে ভিজিয়ে রাখা আমন্ডস খান। যা কিনা শরীরে শরীরে প্রোটিন এবং ফাইবারের ঘাটতি পূরণ করে। চুল এবং স্কিনের জন্যেও স্বাস্থ্যকর। এবার প্রাতঃরাশের পালা। পাতে থাকে ডিম এবং টোস্ট। দুপুর দেড়টা নাগাদ মধ্যাহ্নভোজে থাকে চিকেন আরাবিয়াতা পাস্তা। তার সঙ্গে রোস্টেড চিকেন। বিকেল ৪টে নাগাদ ফের হট কফি থাকে ডায়েটে। সন্ধেয় স্ন্যাকসে থাকে 'চিকেন অন টোস্ট'। আর রাতে নির্ধারিত সময়ে শুধু গরম স্যুপ খান সোনম। এতেই কেল্লাফতেহ!

[আরও পড়ুন: কেউ ৩ লাখ, কেউ আড়াই লাখ! আম্বানিদের রিসেপশনে অদিতি, বিপাশা, তামান্নাদের পোশাক কত দামি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সকাল ৬টা নাগাদ ঘুম থেকে ওঠেন সোনম কাপুর।
  • ওট মিল্ক, কোলাজেন এবং এক চামচ চকলেট দিয়ে কফি তৈরি করেন, যাকে কিনা কোলাজেন কফি বলা হয়।
  • ন্ধেয় স্ন্যাকসে থাকে 'চিকেন অন টোস্ট'।
Advertisement