shono
Advertisement
Ice Skin Care

শুধু বরফেই হয়ে উঠুন ঝকঝকে! পুজোর আগে সেরে নিন সহজ রূপচর্চা

আইস স্কিনকেয়ার কিন্তু দারুণ উপকার দেবে।
Published By: Akash MisraPosted: 03:00 PM Sep 03, 2024Updated: 02:14 PM Sep 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মাত্র কয়েকদিন বাকি। ইতিমধ্যেই আকাশে-বাতাসে পুজো পুজো ভাব। কিন্তু অফিসে কাজের চাপে চোখে-মুখে শুধুই ক্লান্তি। ত্বকের অবস্থা খুবই খারাপ। এরকম চেহারা নিয়ে কি আর পুজোর সাজ জমবে? চিন্তা নেই। আজ থেকেই শুরু করে দিন রূপচর্চা। আর এ ব্যাপারে আইস স্কিনকেয়ার কিন্তু দারুণ উপকার দেবে। কীভাবে করবেন?

Advertisement

চড়া রোদে ত্বক পুড়ে কালো ছোপ? অনিদ্রার জন্য চোখের তলায় কালি? হাজার ক্রিম মাখলেও ত্বক ফ্রেশ দেখায় না! খুব সহজেই এবার দূর হবে ত্বকের এসব সমস্য়া। যার জন্য লাগবে শুধু এক টুকরো বরফ। কী করে?

চোখের চারপাশে ডার্ক সার্কেল দূর করার সবচেয়ে ভালো উপায় হল বরফ। শশার রস মিশিয়ে বরফ তৈরি করুন তারপর তা চোখের চারপাশে লাগান। কিংবা অ্য়ালোভেরা দিয়ে বরফ তৈরি করে সেটাও মুখে মাখতে পারেন।

ত্বকের বার্ধক্য প্রতিরোধ করতে সাহায্য করে বরফ। তার সাথে রক্ত চলাচল সচল রাখে এবং মুখের ছিদ্রগুলিকে হ্রাস করে বরফ। তাই দিন শেষে বাড়িতে ফিরে প্রথমেই ফেশওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তার পর মুখের ত্বকে বরফ লাগিয়ে দিন। দেখবেন ফ্রেশনেশ বজায় থাকবে।

ব্রণর মত একাধিক ত্বকের সংক্রমণকে প্রতিরোধ করতে সাহায্য করে বরফ। প্রভাবিত এলাকায় বরফ লাগালে সেখানের সংক্রমণও হ্রাস হয়ে যায়।

ত্বকে জেল্লা ফেরানোর সহজ উপাদান হল বরফ। দুধ দিয়ে তৈরি বরফ ত্বকে প্রয়োগ করতে পারেন। দেখবেন এতে চটজলদি ত্বকের জেল্লা ফিরবে। ট্য়ান দূর হবে।

খেয়াল রাখুন--

আপনার যদি ঠান্ডা লাগার ধাত থাকে, তাহলে কিন্তু এসব থেকে দূরেই থাকুন। নার্ভের কোনও সমস্যা থাকলেও, এই ধরনের রূপচর্চা থেকে দূরে থাকুন। প্রয়োজনে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন।
এই টোটকা ভুলেও রাতে করবেন না। এমনকী, বাইরে থেকে বাড়ি ফিরে একটু বিশ্রাম নিয়েই এই রূপচর্চা করার চেষ্টা করুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আপনার যদি ঠান্ডা লাগার ধাত থাকে, তাহলে কিন্তু এসব থেকে দূরেই থাকুন।
  • ত্বকে জেল্লা ফেরানোর সহজ উপাদান হল বরফ।
Advertisement