shono
Advertisement

ট্রেনে ধূমপান করায় জরিমানা, অবাক কাণ্ড ঘটিয়ে মোক্ষম বদলা নিল যুবক!

রীতিমতো নাকানি-চোবানি খেলেন রেলের কর্মীরা!
Posted: 03:54 PM Dec 17, 2021Updated: 03:54 PM Dec 17, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুটিন ঘটনা। ট্রেনে ধূমপান (Smoking in Train) করায় জরিমানা করা হয়েছিল এক যুবককে। সেই জরিমানা রেলকে মিটিয়েও দেয় ওই যুবক। কিন্তু এরপরেই মোড় নেয় ঘটনা। রেলকে বেকায়দায় ফেলে মোক্ষম বদলা নিল যুবক। এমন বদলা যে হুলুস্থুলু পড়ে গেল রেলকর্মীদের মধ্যে।

Advertisement

এমনিতে ট্রেনের ভিতরে ধূমপান করতে গিয়ে ধরা পড়ে জরিমানা দেওয়ার ঘটনা নতুন কিছু নয়৷ ধরা পড়ে মোটা টাকা জরিমানা দিয়ে রাগে গজগজও করেন অনেকে৷ তবে সেই রাগ থেকে এক রেলযাত্রী এক্ষেত্রে যা ঘটালেন, তা বেজায় চমকে দেওয়া।

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ঘটনাটি ঘটেছে কর্ণাটক এক্সপ্রেসে (Karnataka Express)। ওই ট্রেনের ভিতরে ধূমপান করেন এক যাত্রী। যা আরপিএফ-এর (RPF) চোখে পড়ে যায়। এরপর নিয়ম মতো ওই যাত্রীকে জরিমানা করা হয়। অভিযোগ, সেই রাগ থেকে ওই ট্রেনে নিজের ভাইকে দিয়ে বোমাতাঙ্ক ছড়ান ওই যাত্রী। রেল কর্তৃপক্ষকে ফোন করে হুমকি দেওয়া হয়, ট্রেনের ভেতর বোমা রাখা আছে।

[আরও পড়ুন: OMG! মাস্কের বদলে মুখে অন্তর্বাস পরে বিমানে উঠলেন যাত্রী! তারপর…]

জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় আগ্রার (Agra) আরপিএফ-এর কাছে একটি ফোন আসে। সেই ফোনে হুমকি দেওয়া হয়, কর্ণাটক এক্সপ্রেসে বোমা রাখা আছে। ফোন পেয়েই ব্যবস্থা নেন আরপিএফ কর্মীরা। রেলের কন্ট্রোলরুম থেকে কর্ণাটকের জিরপি-কে (GRP) বিষয়টি জানানো হয়। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয় কর্ণাটক জিআরপি। রাত এগারোটা নাগাদ ট্রেনটিকে অন্ধ্রপ্রদেশের ধর্মভরম (Dharmavaram station of Andhra Pradesh) স্টেশন দাঁড় করানো হয়। তড়িঘড়ি পুলিশ কুকুর ও মেটাল ডিটেক্টর দিয়ে গোটা ট্রেনে যৌথভাবে তল্লাশি চালায় জিআরপি ও আরপিএফ।

[আরও পড়ুন: তরুণীর সঙ্গে গরুর তুলনা! বিখ্যাত বিদেশি ডেয়ারি সংস্থার বিজ্ঞাপন ঘিরে নিন্দার ঝড়]

কয়েক ঘণ্টা ধরে তল্লাশি চালানো হলেও ট্রেনে বোমা পাননি জিআরপি ও আরপিএফ কর্মীরা। পরে বোঝা যায় হুমকি ফোনটি ছিল ভুয়ো। অবশ্যি এরপরেই চিহ্নিত করা হয় ওই যাত্রীকে। এক রেলকর্তা জানিয়েছেন, “যে ব্যক্তি এই হুমকি দিয়েছে তাঁর এক আত্মীয়কে ট্রেনের ভিতরে ধূমপানের জন্য জরিমানা করেছিল আরপিএফ৷ অভিযুক্তকে জেরা করে তদন্ত চালানো হচ্ছে৷”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার