shono
Advertisement

Kolkata Metro: দোলের দিন প্রথম ও শেষ মেট্রো মিলবে কখন? নয়া সময়সূচি জানাল কর্তৃপক্ষ

দেখে নিন নয়া সময়সূচি।
Posted: 03:09 PM Mar 15, 2022Updated: 04:51 PM Mar 15, 2022

নব্যেন্দু হাজরা: সপ্তাহান্তে দোলযাত্রা (Dolyatra) এবং হোলি (Holi)। বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান। অধিকাংশ অফিসেও ঝুলবে তালা। ফলে যাত্রী সংখ্যা অনেকটাই কম থাকবে। তাই এই দু’ দিন অন্যান্যদিনের তুলনায় কম মেট্রো চালাবে কর্তৃপক্ষ। শুক্রবার অর্থাৎ দোল উৎসবের দিন সকাল থেকে মিলবে না মেট্রো (Kolkata Metro Service)। তাই এই দু’দিন বাড়ির বাইরে বের হওয়ার আগে মেট্রোর সময়সূচিতে চোখ বুলিয়ে নিন।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, শুক্রবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ (Dakshineswar to Kavi Subhas) রুটে দিনের প্রথম মেট্রো মিলবে দুপুর আড়াইটেয়। কবি সুভাষ থেকেও প্রথম মেট্রো ছাড়বে একই সময়ে। ওই দিন কবি সুভাষ এবং দমদম স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। দক্ষিণেশ্বর স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে ৯টা ১৮ মিনিটে। দিনভর এই রুটে চলাচল করবে ৫৮টি। 

[আরও পড়ুন: টুর্নামেন্ট চলাকালীনই বুলেটে ঝাঁজরা কবাডি খেলোয়াড়, ক্যামেরাবন্দি চাঞ্চল্যকর মুহূর্ত]

দোলের দিন ইস্ট-ওয়েস্ট রুটের মেট্রোর সময়সূচিও বদল হয়েছে। ওইদিন এই রুটের প্রথম মেট্রো ছাড়বে বেলা তিনটেয়। ফুলবাগান এবং সেক্টর ফাইভ স্টেশন থেকে শেষ মেট্রো মিলবে সন্ধে সাড়ে সাতটায়। এই রুটে চলবে ২০টি মেট্রো।

শনিবার অর্থাৎ হোলির দিন মেট্রো পরিষেবা (Kolkata Metro Service) কিছুটা স্বাভাবিক হবে। ২৩০টির বদলে দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে ২০৮টি মেট্রো চলাচল করবে। তবে অন্যান্যদিনের মতোই দু’ প্রান্ত থেকে সকাল সাতটায় দিনের প্রথম মেট্রো মিলবে। কবি সুভাষ এবং দমদম স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’ টায়। দক্ষিণেশ্বর স্টেশন থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯টা ১৮ মিনিটে। নিত্যযাত্রীদের অসুবিধার জন্য আগেই ক্ষমা চেয়ে নিয়েছে কর্তৃপক্ষ। উল্লেখ্য, চলতি সপ্তাহে ১৫-১৭ তারিখ পর্যন্ত বন্ধ রয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা।

[আরও পড়ুন: বন্ধুর সঙ্গে পরকীয়া স্ত্রীর! যুগলকে ঘনিষ্ঠ অবস্থায় দেখে ফেলেন স্বামী, পরিণতি ভয়ংকর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement