shono
Advertisement

‘এখনই বেরিয়ে যান, ফিরহাদ আমাদের ভগবান’, CBI হানার বিরুদ্ধে সরব মেয়র অনুগামীরা

ফিরহাদ হাকিমের বাড়ির সামনে ভিড় জমিয়েছে স্থানীয় বাসিন্দা ও তাঁর অনুগামীরা।
Posted: 10:11 AM Oct 08, 2023Updated: 10:23 AM Oct 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছুটির দিন সাতসকালে পুরমন্ত্রীর বাড়িতে CBI হানা। ‘কেন্দ্রীয় রাজনৈতিক হিংসা’র প্রতিবাদে ফিরহাদ হাকিমের বাড়ির সামনে ভিড় জমিয়েছে স্থানীয় বাসিন্দা ও মেয়রের অনুগামীরা। তাঁদের সাফ দাবি, “উনি আমাদের ভগবান। এখনই ববিদার বাড়ি ছেড়ে বেরিয়ে যাক সিবিআই কর্তারা।” একইসঙ্গে তাঁদের প্রশ্ন, কেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বাড়িতে যাচ্ছে না কেন্দ্রীয় তদন্তকারীরা?

Advertisement

রবিবার সকালে নিজাম প্যালেস থেকে মোট ১০টি গাড়িতে বেরন সিবিআই আধিকারিকরা। তার মধ্যে একটি গাড়ি মেয়র তথা মন্ত্রী ফিরহাদের (Firhad Hakim) চেতলার বাড়ির সামনে পৌঁছয়। মোট ৫-৬জন সিবিআই আধিকারিক ফিরহাদ হাকিমের বাড়িতে ঢোকেন। সঙ্গে রয়েছেন এক মহিলা আধিকারিকও। মেয়রের নিরাপত্তারক্ষীদেরও তাঁর বাড়িতে ঢুকতে বাধা দেওয়া হয় বলেই অভিযোগ। চেতলায় মন্ত্রীর বাড়ি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী। এদিকে, ফিরহাদের বাড়িতে সিবিআই হানার কথা শুনেই অনুগামীরা ঘটনাস্থলে পৌঁছন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে হেনস্তা করার অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন মেয়র তথা মন্ত্রীর অনুগামীরা।

[আরও পড়ুন: ‘গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করব’, হুঙ্কার নেতানিয়াহুর! হামাস-ইজরায়েল সংঘর্ষে মৃত পাঁচশোর বেশি]

তাঁদের দাবি, “দিল্লিতে কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ধরনা দিয়েছে তৃণমূল। তার বদলা নিতেই সিবিআইয়ের এই তৎপরতা। পুরোটাই রাজনৈতিক প্রতিহিংসা।” চেতলা এলাকার বাসিন্দাদের কথায়, “ববিদা আমাদের ভগবান। এলাকার জন্য উনি প্রাণ দিতে পারেন। ওঁকে অযথা হেনস্তা করা হচ্ছে। একইসঙ্গে তাঁদের প্রশ্ন, শুভেন্দু-সহ বিজেপি নেতাদের বাড়িতে যাচ্ছে না কেন ইডি-সিবিআই?” সবমিলিয়ে এদিন সকাল থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হানা ঘিরে উত্তাপ ছড়িয়েছে চেতলা এলাকায়।

সূত্রের খবর, ফিরহাদ হাকিমের মেয় প্রিয়দর্শীনি, মন্ত্রীর ব্যক্তিগত আইনজীবী গোপাল হালদারকে বাড়িতে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। আইনজীবী জানিয়েছেন, তিনি খবর পেয়ে এসেছেন। কিন্তু কেন্দ্রীয় বাহিনী তাঁকে ঢুকতে দিচ্ছে না। এমনকী, মন্ত্রীর মোবাইলও নিয়ে নেওয়া হয়েছে বলে সূত্রের দাবি। 

[আরও পড়ুন: ফিরহাদের পর মদন মিত্রের বাড়িতেও CBI হানা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement