shono
Advertisement
Bhaichung Bhutia

আলোচনা না করেই কোচ নিয়োগের সিদ্ধান্ত, AIFF টেকনিক্যাল কমিটি থেকে পদত্যাগ বাইচুংয়ের

জাতীয় দলের কোচ নিয়োগের মতো বড় সিদ্ধান্ত সাধারণত নেওয়া হয় ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটিতে। কিন্তু তার আগে সে সম্পর্কে আলোচনা করে নেওয়া হয় টেকনিক্যাল কমিটিতে।
Published By: Subhajit MandalPosted: 06:20 PM Jul 20, 2024Updated: 07:15 PM Jul 20, 2024

দুলাল দে: জাতীয় দলের কোচ নিয়োগ হল। অথচ, টেকনিক্যাল কমিটির সঙ্গে কোনওরকম আলোচনাই করল না AIFF। ক্ষোভে টেকনিক্যাল কমিটি থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিলেন প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া। বাইচুংয়ের (Bhaichung Bhutia) প্রশ্ন, টেকনিক্যাল কমিটির সঙ্গে যখন কোনও আলোচনাই করা হচ্ছে না, তাহলে সেই কমিটিতে থেকে কী লাভ?

Advertisement

জাতীয় দলের কোচ নিয়োগের মতো বড় সিদ্ধান্ত সাধারণত নেওয়া হয় ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটিতে। কিন্তু তার আগে সে সম্পর্কে আলোচনা করে নেওয়া হয় টেকনিক্যাল কমিটিতে। এই কমিটিতেই আইএম বিজয়ন, বাইচুং ভুটিয়ার মতো কিংবদন্তিরা আছেন। সমস্যা হল, শনিবার এক্সিকিউটিভ কমিটিতে কোচ হিসাবে মানোলো মার্কেজের নাম জানিয়ে দেওয়া হলেও, তার আগে টেকনিক্যাল কমিটিতে কোনওরকম আলোচনাই করা হয়নি।

[আরও পড়ুন: অলিম্পিকে সম্ভাব্য পদকজয়ী: বক্সিংয়ে নিখাতকে নিয়ে আশায় দেশ]

বাইচুং ভুটিয়ার ক্ষোভটা সেখানেই। তিনি জানাচ্ছেন, ফুটবল সম্পর্কিত এত বড় সিদ্ধান্ত। অথচ সেই সিদ্ধান্ত নেওয়ার আগে টেকনিক্যাল কমিটির সঙ্গে আলোচনার প্রয়োজনই বোধ করল না ফেডারেশন। তাহলে এই কমিটিতে থেকে কী লাভ। বস্তুত, ফেডারেশনের এই কার্যপদ্ধতি বেশ ভালোমতোই ক্ষুব্ধ বাইচুং। সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, এই কমিটিতে আর থাকবেন না।

[আরও পড়ুন: অলিম্পিকে সম্ভাব্য পদকজয়ী: বক্সিংয়ে নিখাতকে নিয়ে আশায় দেশ]

উল্লেখ্য, ইগর স্টিমাচ জমানার অবসানে এবার স্প্যানিশ যুগ শুরু হতে চলেছে ভারতীয় ফুটবলে। ভারতীয় ফুটবল দলের হেডস্যর হতে চলেছেন মানোলো মার্কেজ (Manolo Marquez)। ৩১ মে, ২০২৫ সাল পর্যন্ত এফসি গোয়ার সঙ্গে স্প্যানিশ কোচের চুক্তি রয়েছে। তার পর থেকে তিনি শুধু জাতীয় দলেরই দায়িত্ব পালন করবেন। তার আগে ক্লাব ও জাতীয় দলের কোচিং একসঙ্গে করাবেন বলেই সূত্রের খবর। মার্কেজকে কোচ করার সিদ্ধান্ত নিয়েছে AIFF-এর এক্সিকিউটিভ কমিটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জাতীয় দলের কোচ নিয়োগ হল। অথচ, টেকনিক্যাল কমিটির সঙ্গে কোনওরকম আলোচনাই করল না AIFF।
  • ক্ষোভে টেকনিক্যাল কমিটি থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিলেন প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া।
  • বাইচুংয়ের প্রশ্ন, টেকনিক্যাল কমিটির সঙ্গে যখন কোনও আলোচনাই করা হচ্ছে না, তাহলে সেই কমিটিতে থেকে কী লাভ।
Advertisement