shono
Advertisement
Euro Cup 2024

ইউরো জয়ের মঞ্চে রাজনৈতিক মন্তব্য, দুম্যাচ নির্বাসনের মুখে রড্রি-মোরাতা

কী বলেছিলেন রড্রি ও মোরাতা?
Published By: Krishanu MazumderPosted: 10:39 AM Jul 20, 2024Updated: 01:24 PM Jul 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকা জয়ের পরে বর্ণবিদ্বেষী মন্তব্য করে বিতর্কে জড়িয়েছে আর্জেন্টিনা।
ঠিক তেমনই ইউরো কাপ (Euro Cup 2024) জয়ের উদযাপনে রাজনৈতিক মন্তব্য করায় দুম্যাচ নিষেধাজ্ঞার মুখে স্পেনের অধিনায়ক আলভারো মোরাতা ও রড্রি। ২০১২ সালের পরে স্পেন বড় কোনও টুর্নামেন্ট জিতল। রড্রি টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন। ইউরো জয়ের উদযাপনের সময়ে এই দুই স্প্যানিশ ফুটবলার জিব্রাল্টর প্রসঙ্গ উত্থাপ্পন করে বিতর্কে জড়ান। 

Advertisement

[আরও পড়ুন: ‘এর বেশি আমার আর কী করার আছে…’, হঠাৎ কেন এমন প্রশ্ন মহম্মদ শামির?]


স্পেন উপকূলে অবস্থিত ক্ষুদ্র দ্বীপ জিব্রাল্টার দীর্ঘ ৩০০ বছর ধরে যুক্তরাজ্যের শাসনাধীন। জিব্রাল্টর নিয়ে স্পেন ও যুক্তরাজ্যের মধ্যে দীর্ঘদিনের সমস্যা। সেই প্রসঙ্গ খুঁচিয়ে তুলেছেন দুই স্প্যানিশ ফুটবলার। আর খেলার মঞ্চে রাজনৈতিক প্রসঙ্গ উত্থাপ্পন করায় নিষেধাজ্ঞার মুখে তাঁরা। ইংল্যান্ডকে ইউরোতে দুরমুশ করার পরে রড্রি ও মোরাতা গান ধরেন, জিব্রাল্টরের সার্বভৌমত্ব স্পেনের। এতেই যত বিপত্তি। উয়েফা মনে করছে, এহেন রাজনৈতিক স্লোগান নিয়ম ভেঙেছে। উয়েফার শৃঙ্খলাবিধি লঙ্ঘন মূল্যায়ন করার জন্য একজন শৃঙ্খলারক্ষা আধিকারিক নিয়োগ করা হচ্ছে। তিনি দুই ফুটবলারের কার্যবিধি খতিয়ে দেখবেন। 

দুই ফুটবলার অবশ্য এ বিষয়ে কোনও মন্তব্য করেননি। দিনকয়েকের বিশ্রামের পরে রড্রি ফিরে যাবেন ম্যাঞ্চেস্টার সিটিতে। অন্যদিকে মোরাতা যোগ দেবেন নতুন ক্লাব এসি মিলানে। নতুন ক্লাবের সঙ্গে দ্রুত অনুশীলন শুরু করবেন মোরাতা। 

[আরও পড়ুন: সামনে ইউনাইটেড স্পোর্টস, জয় আর ভালো ফুটবলই আজ লক্ষ্য মহামেডানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা আমেরিকা জয়ের পরে বর্ণবিদ্বেষী মন্তব্য করে বিতর্কে জড়িয়েছে আর্জেন্টিনা।
  • ঠিক তেমনই ইউরো কাপ জয়ের উদযাপনে রাজনৈতিক মন্তব্য করায় দুম্যাচ নিষেধাজ্ঞার মুখে স্পেনের অধিনায়ক আলভারো মোরাতা ও রড্রি।
  • ২০১২ সালের পরে স্পেন বড় কোনও টুর্নামেন্ট জিতল।
Advertisement