shono
Advertisement
Angel Di Maria

দুই প্রান্তে দুই কিংবদন্তির বিদায়, মারিয়া-পেপেকে নিয়ে আবেগের বিস্ফোরণ আর্জেন্টিনা ও পর্তুগালে

এবার থেকে আর্জেন্টিনার ম্যাচে দেখা যাবে সমর্থক মারিয়াকে।
Published By: Krishanu MazumderPosted: 01:53 PM Sep 06, 2024Updated: 01:53 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্জেন্টিনা আর পর্তুগালের মাঠে আবেগের বিস্ফোরণ।
বুয়েনোস আইরেসে দি মারিয়াকে সংবর্ধনা দেওয়া হয়। অন্যদিকে লিসবনে পেপেকে। দুই দেশের দুই কিংবদন্তির ফেয়ারওয়েল অনুষ্ঠান আরও রঙিন হয়ে ওঠে জাতীয় দল ম্যাচ জেতায়।
পর্তুগাল ২-১ গোলে ম্যাচ জেতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৯০০ গোল করলেন। অন্যদিকে মেসি-দি মারিয়াহীন আর্জেন্টিনা ৩-০ গোলে বিধ্বস্ত করল চিলিকে।
গত জুলাইয়ে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। তার পরে নীল-সাদা জার্সিধারীদের এটাই ছিল প্রথম ম্যাচ। কোপা ফাইনালই ছিল দেশের জার্সিতে মারিয়ার শেষ ম্যাচ।
চিলির বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বের ম্যাচের আগে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন যে সংবর্ধনা দেবে দি মারিয়াকে তা আগে জানাই ছিল। আর্জেন্টিনা দল ওয়ার্ম করতে নামার আগেই পরিবার নিয়ে মাঠে উপস্থিত হন মারিয়া।
আর্জেন্টিনার হয়ে মাঠে তাঁর অবিস্মরণীয় সব মুহূর্ত দেখানো হয় স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে। মারিয়াকে লেখা তাঁর মেয়ে মিয়ার চিঠি ব্যাকগ্রাউন্ডে শোনানো হয়। মায়ামি থেকে রেকর্ড করা ভিডিওতে মেসির বার্তাও শোনানো হয় দি মারিয়াকে। এমনই সব মুহূর্ত দেখে আবেগে ভেসেছেন আর্জেন্টিনার উইংগার। তিনি বলেছেন, ''অসংখ্য সব মুহূর্ত রয়েছে। এই মুহূর্তে সেগুলো নিয়ে বলাটা কঠিন। আর্জেন্টিনা ফুটবল সংস্থায় কাজ যাঁরা করেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি ১৬ বছর ওদের সঙ্গে ছিলাম। কঠিন সময়ে ছিলাম ওদের সঙ্গে। খুশির মুহূর্ত সঙ্গে নিয়ে শেষ করলাম।''
এবার থেকে একজন সমর্থক হিসেবে আর্জেন্টিনাকে সমর্থন করবেন মারিয়া। জাতীয় দলের ম্যাচে পরিবার নিয়ে যাবেন। কোপা আমেরিকা, বিশ্বকাপে আমি দলকে সমর্থন করার জন্য দেশে বিদেশে যাব।''
এদিকে ইউরোর পরেই পর্তুগাল জাতীয় দল থেকে অবসরের কথা ঘোষণা করেন পেপে। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে তাঁকেও সংবর্ধনা দেওয়া হল। ইউরোয় সবচেয়ে বেশি বয়সি ফুটবলার হিসেবে নজির গড়েছিলেন পর্তুগিজ ডিফেন্ডার। পেপে সরে গেলেও তাঁর বন্ধু ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কিন্তু পর্তুগালের হয়ে গোল করে চলেছেন।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর্জেন্টিনা আর পর্তুগালের মাঠে আবেগের বিস্ফোরণ।
  • বুয়েনোস আইরেসে দি মারিয়াকে সংবর্ধনা দেওয়া হয়।
  • অন্যদিকে লিসবনে পেপেকে।
Advertisement