shono
Advertisement
Cristiano Ronaldo

পর্তুগালের ইউরো জেতা কি বিশ্বকাপ জয়ের সমান? ৯০০ গোলের রেকর্ড গড়ে উত্তর রোনাল্ডোর

রোনাল্ডোর নেতৃত্বে ২০১৬ সালে ইউরো কাপ জিতেছিল পর্তুগাল।
Published By: Arpan DasPosted: 10:01 PM Sep 06, 2024Updated: 10:01 PM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি রেকর্ড ধাওয়া করেন না, রেকর্ড তাঁকে অনুসরণ করে। শুধু মুখে বলা নয়, বারবার সেটা কাজেও করে দেখান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে গোল করে ফের রেকর্ড বইয়ে নাম তুলেছেন সিআর৭। কেরিয়ারে ৯০০ গোল করে ফেললেন তিনি। ফুটবলবিশ্বে একমাত্র রোনাল্ডোর নামেই রয়েছে এই কৃতিত্ব। তার পরই বিশ্বকাপ জয় নিয়ে বড়সড় মন্তব্য করলেন তিনি।

Advertisement

২০১৬ সালে ইউরো জিতেছিল পর্তুগাল। ফাইনালে হারিয়েছিল মহাশক্তিধর ফ্রান্সকে। সেবার যে পর্তুগাল ট্রফি জিততে পারে, তা অধিকাংশ ফুটবল সমর্থকই ভাবতে পারেননি। কিন্তু সমস্ত হিসেব উলটে দিয়ে রোনাল্ডোদের হাতে ওঠে ইউরো কাপ। তার পর ২০১৯-র নেশনস লিগ চ্যাম্পিয়নও হয় পর্তুগাল। কিন্তু এখনও অধরা থেকে গিয়েছে বিশ্বকাপ।

[আরও পড়ুন: অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ অজি স্পিনার, বর্ডার গাভাসকর ট্রফির আগে চাপ বাড়ানোর কৌশল?]

কিন্তু পর্তুগালের ইউরো কাপ জেতা কি বিশ্বকাপ জয়ের সমান? সিআর৭ সেটাই মনে করেন। ৯০০ গোলের রেকর্ড গড়ার পর তিনি জানালেন, "পর্তুগালের ইউরো কাপ জয় বিশ্বকাপ জয়ের সমান। আমি ইতিমধ্যেই পর্তুগালের হয়ে দুটি ট্রফি জিতেছি। আমি প্রাণ দিয়ে সেগুলো জিততে চেয়েছিলাম। তবে শুধু রেকর্ড গড়াই আমাকে অনুপ্রেরণা দেয় না। আনন্দ নিয়ে ফুটবল খেলাটাই আমার প্রেরণা। আর রেকর্ড স্বাভাবিকভাবেই সেটাকে অনুসরণ করে।"

[আরও পড়ুন: ‘এটাই আদর্শ সময়’, রাজস্থানে ফের শুরু দ্রাবিড় যুগ, আনুষ্ঠানিক ঘোষণা ফ্র্যাঞ্চাইজির]

২০২২-র বিশ্বকাপ জিতেছিলেন ফুটবল মাঠে তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। ফলে রোনাল্ডোর মন্তব্যের পরই আর্জেন্টিনা তারকার ভক্তরা কটাক্ষ শুরু করেন। আবার অনেকে সমর্থন করছেন রোনাল্ডোকে। সেক্ষেত্রে যুক্তি, আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের ঐতিহ্য রয়েছে। কেম্পেস, মারাদোনারা সেই ইতিহাস তৈরি করে দিয়ে গিয়েছেন। কিন্তু ইউরো কাপ জয় পর্তুগালের প্রথম বড় মঞ্চের সাফল্য। সেটা এসেছে রোনাল্ডোদের হাত ধরেই। ফলে তিনি নতুন ইতিহাস তৈরি করেছেন। সব মিলিয়ে রোনাল্ডো-মেসির কেরিয়ারের পড়ন্ত বেলাতে আরও একবার বিতর্ক উসকে উঠল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি রেকর্ড ধাওয়া করেন না, রেকর্ড তাঁকে অনুসরণ করে। শুধু মুখে বলা নয়, বারবার সেটা কাজেও করে দেখান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
  • নেশনস লিগের ম্যাচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে ফের রেকর্ড বইয়ে নাম তুলেছেন সিআর৭।
  • কেরিয়ারে ৯০০ গোল করে ফেললেন তিনি। ফুটবলবিশ্বে একমাত্র রোনাল্ডোর নামেই রয়েছে এই কৃতিত্ব।
Advertisement