shono
Advertisement
ISL 2024

আইএসএলে মহামেডানের সামনে গোয়া, সাদিকুকে আটকানোই চ্যালেঞ্জ চেরনিশভের

প্রথম ম্যাচের হার মাথায় রাখতে চান না সাদা-কালো ব্রিগেডের কোচ।
Published By: Arpan DasPosted: 01:37 PM Sep 21, 2024Updated: 02:34 PM Sep 21, 2024

স্টাফ রিপোর্টার : প্রথম ম্যাচে দারুন ফুটবল খেলেও অল্পের জন্য হারতে হয়েছে, তবে সেই হার আর মাথায় রাখতে চান না মহামডান (Mohammedan SC) কোচ আন্দ্রে চেরনিশভ। বরং ডুরান্ড চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আইএসএলের (ISL 2024) অভিষেক ম্যাচে যে খেলা উপহার দিয়েছেন অ্যালেক্সিস গোমেজরা তা রীতিমতো আশা জাগিয়েছে সাদা-কালো সমর্থকদের মধ্যে। এসবের মধ্যেই শনিবার ঘরের মাঠে এফসি গোয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে মহামেডান। সেই এফসি গোয়া (FC Goa), যে দলের আক্রমণভাগে রয়েছেন আর্মান্দো সাদিকুর মতো ফুটবলার। এবার যেন নিজেক নতুন করে প্রমাণ করার চ্যালেঞ্জ নিয়েছেন সাদিকু। গোয়ায় বন্দরকার ট্রফিতে ধারাবাহিকতা দেখানোর পাশাপাশি আইএসএলের প্রথম ম্যাচেও তাঁর পা থেকে গোল এসেছে। যদিও ম্যাচটি জিততে পারেনি তাঁর দল। সেই সাদিকুকে আটকানোও চ্যালেঞ্জ হতে চলেছে চেরনিশভের কাছে।
দুই দলই তাদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করেছে। তাই দু’দলেরই তাগিদ থাকবে এই ম্যাচ থেকে ঘুরে দাঁড়ানোর। মহামেডানের জয়ের জন্য স্ট্রাইকার অ্যালেক্সিস গোমেজ, ডিফেন্সে জোশেফ আর্জা, মাঝমাঠে মির্জালল কাশিমভকে সক্রিয় হতে হবে শনিবার। পাশাপাশি সচল থাকতে হবে সিজার মাঞ্জোকিকেও। গতম্যাচে অ্যালেক্সিস ভালো খেললেও তুলনায় মাঞ্জোকি বেশ স্লথ ছিলেন। মাঞ্জোকির পারফরম্যান্সে সমর্থকরা হতাশ হলেও সাদা-কালো কোচ কিন্তু পাশেই দাঁড়াচ্ছেন তাঁর। চেরনিশভ বলছেন, “রক্ষণ আরও মজবুত করার পাশাপাশি আক্রমণে যাব। কিছু বিষয় অবশ্যই পরিবর্তন করতে হবে। গত ম্যাচের থেকে আরও ভালো খেলতে হবে। এটা মাথায় রাখতে হবে অন্য দেশ থেকে আসা ফুটবলারদের এদেশে এসে সড়গড় হতে কিছুটা সময় লাগবে। কেউ কেউ খুব তাড়াতাড়ি মানিয়ে নিতে পারে। কারও আবার একটু বেশি সময় লাগে। প্রতিপক্ষ বেঞ্চে যেহেতু মানোলো মার্কুইজ থাকবেন, যিনি আবার জাতীয় কোচও। তাই এমন পরিস্থিতিতে মহামেডানের তরুণ ফুটবলার মাখন ছোটে বলছেন, এই ম্যাচে ভালো খেলে মানোলো মার্কুইজের নজরে আসতে চান।
প্রতিপক্ষ এফসি গোয়ার ইতিবাচক দিক তাদের আক্রমণভাগের ফুটবলার আর্মান্দো সাদিকু এই মরশুমের শুরু থেকেই ছন্দে রয়েছেন। গত ম্যাচেও তার পা থেকে গোল এসেছে। এছড়াও দলে রয়েছে বোরহা হেরেরা ও কার্ল ম্যাকহিউর মতো কলকাতায় খেলে যাওয়া অভিজ্ঞ ফুটবলার। রক্ষণে রয়েছেন জয় গুপ্তার মতো ফুটবলার। যাঁরা এই ম্যাচে দলের কোচ মানোলো মার্কুইজের অন্যতম অস্ত্র হতে পারেন। দলে থাকলেও অভিজ্ঞ সন্দেশ জিঙ্ঘান এখনও নামতে পারেননি। তবে এফসি গোয়ার চোটের তালিকায় রয়েছেন মহম্মদ ইয়াসিরও। এদের ছাড়াই জয় তুলে নিতে মরিয়া মানোলোর ছেলেরা।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম ম্যাচে দারুন ফুটবল খেলেও অল্পের জন্য হারতে হয়েছে, তবে সেই হার আর মাথায় রাখতে চান না মহামডান কোচ আন্দ্রে চেরনিশভ।
  • বরং ডুরান্ড চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আইএসএলের অভিষেক ম্যাচে যে খেলা উপহার দিয়েছেন অ্যালেক্সিস গোমেজরা তা রীতিমতো আশা জাগিয়েছে সাদা-কালো সমর্থকদের মধ্যে।
  • এসবের মধ্যেই শনিবার ঘরের মাঠে এফসি গোয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে মহামেডান।
Advertisement