shono
Advertisement

'হল অফ ফেমে'র সম্মান দিতে মেসিকে আমন্ত্রণ ব্রাজিলের, পেলের সঙ্গে জুড়বে নাম!

Posted: 10:19 AM Dec 21, 2022Updated: 10:19 AM Dec 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের প্রতিভা আর ব্যক্তিত্ব দিয়ে দল ও দেশ ছাপিয়ে গোটা বিশ্বের মন জয় করেছেন লিও মেসি। তাই তো বিশ্বকাপ ফাইনালে ফরাসিদের একাংশও চেয়েছিল এবার ট্রফি উঠুক এলএম টেনের হাতেই। নিজের পঞ্চম বিশ্বকাপে মেসির তথা সারা দুনিয়ার সে স্বপ্নপূরণ হয়েছে। তাঁর এই ঐশ্বরিক পারফরম্যান্সকে এবার বিশেষ সম্মান দিয়ে চিরস্মরণীয় করে রাখতে চায় ব্রাজিলও।

Advertisement

আর্জেন্টিনায় (Argentina) পা রাখার পর থেকেই শুভেচ্ছা, সংবর্ধনা আর ভালবাসায় ভাসছেন আর্জেন্টাইন মহাতারকা। তবে এবার তিনি পেলেন ব্রাজিলের আমন্ত্রণ। পেলের দেশের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের হল অফ ফেমে মেসির পদচিহ্ন দিতে তাঁকে আমন্ত্রণ জানানো হল। এর আগেও মেসিকে আমন্ত্রণ জানিয়েছিল মারাকানা কর্তৃপক্ষ। গত বছর এই ঐতিহাসিক স্টেডিয়ামেই হোম ফেভারিট ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় মেসির আর্জেন্টিনা। তারপরই স্টেডিয়ামের 'হল অফ ফেমে' মেসির উজ্জ্বল উপস্থিতির জন্য তাঁকে সেখানে যেতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু সেবার সে ডাকে সাড়া দেননি মেসি (Lionel Messi)।

[আরও পড়ুন: বঙ্গে ফের শীতের আমেজ, কলকাতার তাপমাত্রা নামল ১৫ ডিগ্রিতে, বড়দিনে কেমন থাকবে আবহাওয়া?]

ব্রাজিলের আমন্ত্রণ গ্রহণ করে মেসি মারাকানায় পা রাখলে তৈরি হবে নতুন ইতিহাস। ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামে রয়েছে কিংবদন্তি পেলে, গ্যারিঞ্চা, রোনাল্ডো, চিলির ইলিয়াস ফিগুয়েরোয়া, সার্বিয়ার ডি পেটকোভিচ, পর্তুগালের ইউসেবিও, উরুগুয়ের সেবাস্তিয়ান আবরেউ, ফ্রান্সের বেকেনবাওয়ারের পদচিহ্ন। হল অফ ফেমে অমর হয়ে রয়েছে তাঁদের কৃতিত্ব। মেসি আমন্ত্রণে সাড়া দিলে সেই তালিকাতেই জুড়ে যাবে তাঁর নামও। এবার দেখার তিনি কবে ব্রাজিলে পা রাখেন।

৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনায় এসেছে কাঙ্ক্ষিত বিশ্বকাপ। রাত ৩টের সময় তাই মেসিরা বুয়েন্স আইরেসে পদার্পণ করতেই বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়েন সমর্থকরা। তবে লাখো লাখো ভক্তদের ভিড়ে পরিস্থিতি এতটাই ভয়ংকর হয়ে ওঠে যে একটা সময়ের পর আর হুড খোলা বাসে ঘোরা সম্ভব হয়নি মেসিদের। তাঁদের হেলিকপ্টারে করে অন্যত্র নিয়ে যাওয়া হয়।

[আরও পড়ুন: ‘শীঘ্রই টুইটার ছাড়ব যদি…’, সিইও পদ ছাড়া নিয়ে মাস্কের পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement