shono
Advertisement

অজি প্রধানমন্ত্রীর স্ত্রীকে ‘ডেলিসিয়াস’বলে বিতর্কে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ফরাসি প্রেসিডেন্ট। The post অজি প্রধানমন্ত্রীর স্ত্রীকে ‘ডেলিসিয়াস’ বলে বিতর্কে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:08 PM May 02, 2018Updated: 08:23 PM May 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘নিজের বউয়ের চেয়ে অন্যের বউকে বেশি সুন্দর লাগে’ একথা সাধারণ মানুষের মধ্যে প্রচলিত রয়েছে। তবে রাষ্ট্রপ্রধানরাও যে মাঝে মাঝে এমন বিপত্তি ঘটান তা ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁকে না দেখলে বোঝা মুশকিল। লুকিয়ে নয়, ভরা সংবাদমাধ্যমের সামনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মালকম টার্নবুলের স্ত্রী লুসিকে ‘ডেলিসিয়াস’ বলে বসলেন তিনি। ব্যস! আর কি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ফ্রান্সের প্রেসিডেন্ট।

Advertisement

সরকারি সফরে অস্ট্রেলিয়ায় গিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ। যথারীতি তাঁর আতিথেয়তায় কোনও কসুর রাখেননি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মালকম টার্নবুল ও তাঁর স্ত্রী লুসি। এরপরে যৌথ সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন ফ্রান্সের রাষ্ট্রপতি ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। আর সেখানেই যা বিপত্তি ঘটানোর ঘটান ম্যাক্রোঁ। সাংবাদিক সম্মেলনের শুরু থেকেই আতিথেয়তার সুখ্যাতি করছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। এরই মধ্যে মুখ ফসকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মালকম টার্নবুলের স্ত্রীকে ‘ডেলিসিয়াস’ বলে সম্বোধন করে বসেন ম্যাক্রোঁ।

আর এরপরেই সোশ্যাল মিডিয়ায় আসতে থাকে নানান মুখরোচক প্রতিক্রিয়া। অনেকে বলেন, ইয়ার্কির ছলেই হয়তো এমন কথা বলেছেন ফরাসি প্রেসিডেন্ট। আবার অনেকের মত, ফরাসি শব্দ delicieux- যার অর্থ delightful বা রমণীয়। সেটাই উচ্চারণ করতে গিয়ে ফরাসি প্রেসিডেন্ট delicious বলে বসেছেন।

The post অজি প্রধানমন্ত্রীর স্ত্রীকে ‘ডেলিসিয়াস’ বলে বিতর্কে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement